বিএনপি-জামায়াত বধ্যভূমির তালিকা গায়েব করেছে // শাহরিয়ার কবির

follow-upnews
0 0

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি লেখক-সাংবাদিক শাহরিয়ার কবির বলেছেন, ১৯৯৭ সালে আমরা সাড়ে তিন হাজার বধ্যভূমি ও গণকবরের তালিকা তৈরি করেছিলাম। এখন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এক হাজার একশ’র বেশি বধ্যভূমি ও গণকবরের তালিকা খুঁজে পাচ্ছে না। বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালে বেশির ভাগ বধ্যভূমি ও গণকবরের তালিকা শুধু নষ্টই করেনি, গায়েব করে ফেলেছে।

মঙ্গলবার চট্টগ্রাম প্রেসক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে ‘৩০ লক্ষ শহীদ স্মরণে ৩০ লক্ষ বৃক্ষরোপণ’ কর্মসূচি নিয়ে সাংবাদিক ও বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক শওকত বাঙালির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও শহীদ পরিবারের সন্তান মাহাতাব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সাহাবউদ্দিন, মহানগর কমান্ডার মোজাফফর আহমদ, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার ও সাধারণ সম্পাদক শুকলাল দাশ, জেলা প্রশাসকের প্রতিনিধি সহকারী কমিশনার ইশতিয়াক আহমদ।

উপস্থিত ছিলেন- সংসদের ইতিহাসের খসড়া সম্পাদক মুহাম্মদ শামসুল হক, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, যুবলীগ নেতা হেলাল উদ্দিন, সাতকানিয়ার পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক প্রমুখ।

শাহরিয়ার কবির আরো বলেন, শহীদ মুক্তিযোদ্ধাদের মানুষের মাঝে চিরসবুজ করে রাখার জন্য এবং প্রাকৃতিক বিপর্যয় ঠেকাতে তিন বছরে ৩০ লাখ গাছ লাগানোর কর্মসূচি হাতে নিয়েছি। রাষ্ট্রপতি ভবনে শহীদ মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবীদের নামে গাছ লাগিয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শুধু দেশেই নয়, ভারতসহ পৃথিবীর বিভিন্ন দেশে পর্যায়ক্রমে এ বৃক্ষরোপন কর্মসূচি ছড়িয়ে দেওয়া হবে।


সংবাদ সূত্র : সমকাল

Next Post

 ‘বর্তমান শিক্ষা আমাদের বালুর মত আলাদা করছে, ঢেউয়ের মত একত্রিত করতে পারছে না’ -অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী

আজ ২৯ মার্চ ২০১৭, সকাল ১০ টায় শিশু কিশোর মেলার প্রথম কেন্দ্রীয় সদস্য সম্মেলন এই মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে সকাল ১০ টায় অনুষ্ঠিত ওই সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, “এখন শিশুরা আনন্দ করার সময়টুকু পায় না, স্কুল ও কোচিং এর […]

এগুলো পড়তে পারেন