ইউটিউবে ভিডিও বানিয়ে আয় করবেন যেভাবে

follow-upnews
0 0

1

সারা পৃথিবীতেই ফ্রিল্যান্সিং জনপ্রিয় হয়ে উঠেছে। অনলাইনে ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে ঘরে বসেই আয় করা যায়। আপনার যদি একটি ভিডিও ক্যামেরা ও ইন্টারনেট সংযোগ থাকে তাহলে আপনি ফ্রিল্যান্সিংয়ের খুটিনাটি না জেনেও আয় করতে পারেন। অনলাইনে আয়ের অন্যতম উৎস হতে পারে ইউটিউব ভিডিও।

ইউটিউবে যেকোনো বিষয়ে আপনি ভিডিও নির্মাণ করতে পারেন। সেই ভিডিও জনপ্রিয় করতে ব্যবহার করা যাবে সামাজিক যোগাযোগ মাধ্যমকেও। আসুন জেনে নেই কিভাবে ইউটিউব থেকে আয় করা যায়ঃ

ইউটিউব থেকে আয় করার আগে আপনার ইউটিউবে একটি অ্যাকাউন্ট থাকতে হবে। আপনার যদি জিমেইলে অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে আর আপনার নতুন করে কোন অ্যাকাউন্ট খোলার দরকার নেই। এবার ইউটিউবে ঢুকে সাইন ইন এ ক্লিক করে ইউটিউব অ্যাকাউন্টে প্রবেশ করুন। আপনি ইচ্ছে করলে অ্যাকাউন্টের প্রোফাইল নিজের ছবি সংযুক্ত করতে পারেন। ক্রিয়েটর স্টুডিওতে ক্লিক করে আপনি নিজের নাম এবং আপনার চ্যানেল সম্পর্কে বিস্তারিত লিখতে হবে।

ইউটিউব থেকে টাকা উপার্জনের জন্য আপনাকে ইউটিউবের পার্টনার হতে হবে। পার্টনার হবার জন্য ইউটিউব লোগোর পাশে যে তিনটি দাগ আছে ওখানে ক্লিক করুন। ওখান থেকে চ্যানেল সিলেক্ট করুন।

জেনে রাখা ভাল বাংলাদেশের সাথে ইউটিউবের কোন অফিশিয়াল পার্টনারশিপ নেই। তাই ইউটিউব থেকে বাংলাদেশে বসে উপার্জন করার কোন নিয়ম আপনি পাবেন না। তবে একটি কৌশল ব্যবহার করে আপনি উপার্জন করতে পারেন।

চ্যানেলে ক্লিক করার পর আপনি ‘স্ট্যাটাস অ্যান্ড ফিচারস’ নামে একটি অপশন পাবেন। এখন ‘Monetization’ এ ক্লিক করতে হবে । কিন্তু বাংলাদেশের সাথে  ইউটিউবের পার্টনারশিপ নেই তাই আপনি এই বাটন টি ক্লিক করতে পারবেন না । এজন্য আপনাকে Advance option এ গিয়ে country বাংলাদেশ থেকে অন্য কোন দেশ যেমন USA সিলেক্ট করে দিন । এবার আপনি ‘Monetization’ এ প্রবেশ করতে পারবেন। ক্লিক করলে ‘Monetization’ লেখার পাশে একটি ‘Enable’ অপশন পাবেন। ওখানে ক্লিক করলে আপনাকে ইউটিউব পার্টনার প্রোগ্রাম টার্মসগুলো জানিয়ে দেবে। সবগুলো টার্মসে ক্লিক করে ইউটিউবের সাথে আপনার পার্টনারশিপ সম্পন্ন করতে হবে।

চলবে…

Next Post

ব্রাসেলস এ জঙ্গি হামলা, দায় স্বীকার আইএসের

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের একটি বিমানবন্দর ও একটি মেট্রো ট্রেন স্টেশনে বিস্ফোরণে অন্তত ৩০ জন নিহত হয়েছে। ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে। বিবিসি’র খবরে বলা হয়, আইএস সংশ্লিষ্ট আমাক এজেন্সিতে ইস্যু করা এক বিবৃতিতে দলটি হামলায় জড়িত থাকার দায় স্বীকার করে। বার্তা সংস্থা রয়টার্স একটি ক্রাইসিস সেন্টারের মুখপাত্রের […]