বিশ্ববিদ্যালয়-মাদ্রাসায় ইসলামী ছাত্রী সংস্থার কার্যক্রম বন্ধের নির্দেশ

follow-upnews
0 0
বিশ্ববিদ্যালয় এবং ফাজিল ও কামিল মাদ্রাসায় জামায়াতে ইসলামীর ছাত্রী সংগঠন ইসলামী ছাত্রী সংস্থার কার্যক্রম বন্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়কে নির্দেশ দেয়া হয়েছে।
শিক্ষা মন্ত্রণালয় গত মঙ্গলবার আলাদা দুটি চিঠিতে ইউজিসি চেয়ারম্যান ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের নিবন্ধককে এই নির্দেশনা দেয়।
চিঠিতে বলা হয়েছে, সম্প্রতি ইসলামী ছাত্রী সংস্থা নামে একটি ছাত্রী সংগঠন কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রী ও সরলমনা ধর্মভীরু নারীদের জিহাদে অংশগ্রহণসহ প্রচলিত সংবিধানের বাইরে সমাজ প্রতিষ্ঠা করা তথা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির হীন লক্ষ‌্যে জিহাদি মনোভাবাপন্ন করে তোলার অপচেষ্টা করছে। এসব কর্মকাণ্ডের কারণে শিক্ষাঙ্গনের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়াসহ অরাজক পরিস্থিতির উদ্ভব হতে পারে। তাই অনতিবিলম্বে এ অপচেষ্টা বন্ধ করা প্রয়োজন।
ইউজিসি চেয়ারম্যানকে বিশ্ববিদ্যালয়ে এবং ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের নিবন্ধককে ফাজিল ও কামিল মাদ্রাসায় ইসলামী ছাত্রী সংস্থার জিহাদি কার্যক্রম বন্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।
গুলশান ও শোলাকিয়ায় হামলার প্রেক্ষাপটে জঙ্গি দমন অভিযান জোরদারের মধ‌্যে এই নির্দেশনা দেওয়া হল। # বিডিনিউজ।
Next Post

জিআরই/আইবিএ/ব্যাংক ম্যাথ প্রাকটিস

1. If a² = 12, then a4 = A. 144 B. 72 C. 36 D. 24 E. 16 উত্তর: A ব্যাখ্যা: এটি সহজ অংক, কিন্তু পরীক্ষার সময় বিভ্রান্ত হয়ে যায় অনেকে। নিম্নরূপ করুণ– a4 = a2 x a2 = 12 x 12 = 144 2. If n is even, which […]
গণিত