সাংবাদিক নাদিম হত্যাঃ প্রধান আসামি বাবু কীভাবে জামিন পেয়েছিলো?

follow-upnews
1 0

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি বরখাস্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ। যদিও জামিন স্থগিত হয়েছে, তারপরও প্রশ্ন উঠেছে যে, এরকম একজন ভয়ঙ্কর খুনীর কীভাবে জামিন হতে পারে?

চেয়ারম্যান বাবু

আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম ২০ সেপ্টেম্বর হাইকোর্টের দেওয়া জামিন আদেশ আগামী ২০ নভেম্বর পর্যন্ত স্থগিত করেন। গতকাল মঙ্গলবার জামিন স্থগিত চেয়ে আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ।

গত ১৮ সেপ্টেম্বর সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি বাবুকে ছয় মাসের জামিন দেন হাইকোর্ট। বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ ওই আসামিকে এ জামিন দেন।

চলতি বছরের ১৪ জুন রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি এলাকায় হামলার শিকার নিহত হন বাংলানিউজের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। ১৫ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর পর ১৬ জুন দুই দফা জানাজার পর বকশিগঞ্জের গুমেরচর পারিবারিক কবরস্থানে দাফন করা হয় তাকে।

সাংবাদিক নাদিম নিহতের ঘটনায় ১৭ জুন বকশিগঞ্জ থানায় মাহমুদুল আলম বাবুসহ ২২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন তার স্ত্রী মনিরা বেগম। সাংবাদিক নাদিম হত্যা মামলায় কারাগারে রয়েছেন প্রধান আসামি বাবুসহ ১৭ জন।

প্রাসঙ্গিক খবরঃ

Next Post

পৌনে ৩০০ কোটি টাকা জমা দিতে ‘বালুখেকো’ চেয়ারম্যান সেলিম খানকে ডিসির চিঠি

মেঘনা নদী থেকে বালু উত্তোলনের দায়ে আলোচিত সেই ‘বালুখেকো’ চেয়ারম্যান সেলিম খানকে পৌনে ৩০০ কোটি টাকা ট্রেজারি চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা দিতে বলেছেন চাঁদপুর জেলা প্রশাসক। ২১ সেপ্টেম্বর (২০২৩) সকাল পর্যন্ত সেলিম খান কোনো টাকা জমা দেননি বলে জানান চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, গত ৪ সেপ্টেম্বর […]
সেলিম খান