শহীদজননী জাহানারা ইমামের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা

follow-upnews
0 0

1


৩ মে ২০১৬ কবি সুফিয়া কামাল মিলনায়তন জাতীয় যাদুঘরে অনুষ্ঠিত হয়েছে জাহানারা ইমামের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা। আলোচনা সভার বিষয়বস্তু ছিল- পাকিস্তানি যুদ্ধাপরাধী এবং জামাতের বিচারে বাধা কোথায়?
আলোচনাসভায় উপস্থিত ছিলেন, ব্যারিস্টার তানিয়া আমীর, নিরাপত্তা বিশেষজ্ঞ মেজর জেনারেল আব্দুর রশীদ, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির সহ-সভাপতি শহীদ জায়া শ্যামলী নাসরিন চৌধুরী, বাংলাদেশ ইতিহাস সম্মীলনীর সভাপতি মুনতাসির মামুন, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এডভোকেট সুলতানা কামাল, এমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামান, মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কামাল লোহানী এবং অনুষ্ঠানটি উপস্থাপনা করে ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি শাহারিয়ার কবির।
বক্তারা জামাতের এবং পাকিস্তানি যুদ্ধাপরাধীদের বিচারে কোনো বাধা নেই বলে মত দেন। একই সাথে তারা দেশকে জঙ্গীমুক্ত করার জন্য সরকারী পদক্ষেপের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডের উপর গুরুত্ব আরোপ করেন। জঙ্গীবাদের অর্থনীতি সমূলে বিনাশ করার কথা বলেন। বক্তব্যে মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে আগুন সন্ত্রাসী এবং জঙ্গী নেত্রী হিসেবে আখ্যায়িত করেন, এবং বিএনপি নেত্রীর বিচার না হলে বাংলাদেশ জঙ্গীমুক্ত হবে না বলে মত দেন।
সর্বশেষ গণআদালতের ‍উপর কাওসার চৌধুরী নির্মিত প্রামাণ্যচিত্র দেখানো হয়।

2
3
45
6
7
8
9
10

Next Post

মৃত মানুষকে ফিরিয়ে আনবে নতুন প্রযুক্তি?

মৃত মানুষের মস্তিষ্ক সচল করার চেষ্টা করছেন বিজ্ঞানীরা। এই প্রচেষ্টার জন্য পাওয়া গেছে স্বাস্থ্য বিভাগের অনুমোদনও। তবে শুধুমাত্র কোমায় ও লাইফ সাপোর্টে থাকা রোগীদের নিয়েই এই পরীক্ষা নিরীক্ষা করা যাবে। যুক্তরাষ্ট্রের এক বায়োটেক কোম্পানি এই অনুমোদন পেয়েছে। তারা পরীক্ষা চালানোর জন্য ২০ জন মৃতপ্রায় রোগীকেও মনোনীত করেছে। রিঅ্যানিমা নামের এই […]