ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে নোবিপ্রবিতে মোমবাতি প্রজ্বলন

মোমবাতি প্রজ্জ্বলন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করা হয়েছে। এসময় এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে নিহতদের প্রতি শোক প্রকাশ করেন নোবিপ্রবি থিয়েটারের সদস্যরা।

মোমবাতি প্রজ্জ্বলন

রোববার (১৮ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।

নোয়াখালীসহ সারা দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্বলন কর্মসূচির আয়োজন করে নোবিপ্রবি থিয়েটার। এসময় নাট্যকর্মীরা বৈষম্যবিরোধী আন্দোলনে আত্মত্যাগ করা নিহতদের ছবির সামনে মোমবাতি প্রজ্বলন করেন। উপস্থিত শিক্ষার্থীরা হাতে হাতে মোমবাতি প্রজ্বলন করে জাতীয় সংগীত পরিবেশনে করে সেখানে ঘণ্টাব্যাপী অবস্থান করেন। কর্মসূচিতে তারা আন্দোলনে নিহতদের প্রতি শোক প্রকাশ করে নীরবতা পালন করেন।

নোবিপ্রবি থিয়েটারের সভাপতি হাসিব আল আমিন বলেন, আমাদের নোয়াখালীর অনেক সন্তান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যোগ দিয়ে শহীদ হয়েছেন। এছাড়াও সারা দেশেও অসংখ্য মানুষ শহীদ হয়েছেন। তাদের আত্মত্যাগের মাধ্যমে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি। তাই আমরা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করছি। আমরা প্রত্যাশা করি, এই শহীদদের রক্তের বিনিময়ে দেশ থেকে বৈষম্য দূর হবে।

এসময় নোবিপ্রবি থিয়েটারের সাংগঠনিক সম্পাদক আহমেদ উল্যাহ বাবু, শাজনীন মীম, সাজিদ খানসহ নোবিপ্রবি থিয়েটারের সদস্যরা উপস্থিত ছিলেন।