প্রতিবন্ধী তরুণীকে হাতুড়ি দি‌য়ে পি‌টি‌য়ে হত্যাঃ ইত্তেফাক এবং প্রথম আলো-এর নিউজে বিস্তর ফারাক

সাতক্ষীরা

ভয়েজ অব আমেরিকা (বাংলা)-এ প্রকাশিত খবরঃ

সাতক্ষীরায় বাড়ির সামনে দিয়ে গান বাজিয়ে যাওয়ায় চুমকি (১৫) নামে এক প্রতিবন্ধী কিশোরীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে সদরের লাবসা ইউনিয়নের থানাঘাটা মোড়ে ঘটনাটি ঘটে।

আটক ইলিয়াস হোসেন একই এলাকার একরামুল হোসেনের ছেলে এবং চুমকি একই এলাকার রেজাউল ইসলামের প্রতিবন্ধী মেয়ে।

স্থানীয়রা জানান, চুমকি রাস্তা দিয়ে একটি স্পিকারে জোরে গান বাজিয়ে যাচ্ছিলেন। জোরে গান বাজানোর কারণে হাতুড়ি দিয়ে চুমকির মাথায় কয়েকটি আঘাত করেন ইলিয়াস। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় চুমকির। পরে ইলিয়াস ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়রা আটক করে মারধর করেন। র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পে খবর দিলে র‌্যাব সদস্যরা এসে ইলিয়াস ও তার বাবা-মাসহ পাঁচজনকে আটক করে নিয়ে যায়।

সদর হাসপাতালের চিকিৎসক মমতাজ মুজিদ বলেন, চুমকিকে মৃত অবস্থায় নিয়ে আসা হয়। তার মাথায় বড় ধরনের আঘাতের চিহ্ন রয়েছে।

র‌্যাব-৬ সাতক্ষীরার কমান্ডার মো. ফয়সাল তানভীর বলেন, এ ঘটনায় র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে অভিযুক্ত ইলিয়াস হোসেন, তার মা ও বাবাসহ মোট পাঁচজনকে আটক করেছে। যাছাই-বাছাই শেষে অভিযুক্তদের বিষয়ে জানানো হবে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ইলিয়াস মাদকাশক্ত। জোরে গান বাজানোর কারণে তাকে হত্যা করেছে।

সাতক্ষীরা
হত্যাকাণ্ডের শিকার রোজিনা খাতুন চুমকি

ইত্তেফাকে প্রকাশিত নিউজঃ

সাতক্ষীরায় চুমকি খাতুন নামে এক প্রতিবন্ধী তরুণীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। পরে যুবককে গণপিটুনি দিয়ে র‍্যাবের হাতে তুলে দিয়েছে স্থানীয় জনতা। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরার সদর উপজেলার থানাঘাটা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত চুমকি খাতুন (২০) সদর উপজেলার থানাঘাটা গ্রামের ভ্যানচালক রেজাউল ইসলামের মেয়ে।

নিহত চুমকির বাবা রেজাউল ইসলাম জানান, সকাল ৯টার দিকে চুমকি গান গাইতে গাইতে খাবার কিনতে বাড়ির পাশের একটি মুদি দোকানে যাচ্ছিল। এ সময় মাদকাসক্ত যুবক ইলিয়াস হোসেন তাকে মাথার পেছন দিক থেকে হাতুড়ি দিয়ে আঘাত করে। এতে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে।

প্রতিবেশী বাবলুর রহমান বলেন, মাদকাসক্ত হওয়ায় কয়েক মাস আগে ইলিয়াসের বউ তাকে ছেড়ে চলে যায়। এরপর থেকে চুমকিকে সে প্রায়ই কুপ্রস্তাব দিত। প্রস্তাবে সাড়া না দেওয়ায় ক্ষোভে আজ ইলিয়াস চুমকিকে হাতুড়ি দিয়ে আঘাত করে। 

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মমতাজ মুজিব জানান, হাতুড়ির আঘাতে মেয়েটির মাথায় মারাত্মক হেড ইনজুরি হয়েছিল। আঘাত পাওয়ার কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সাতক্ষীরা থানার ওসি রফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে মামলা করেছেন। মামলায় ইলিয়াসসহ তার মা ও বাবাকে আসামি করা হয়েছে।

প্রথম আলোতে প্রকাশিত নিউজঃ

সাতক্ষীরায় বাড়ির সামনে দিয়ে জোরে গান বাজিয়ে যাওয়ার অভিযোগে এক প্রতিবন্ধী তরুণীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। আজ শনিবার সকাল ১০টার দিকে সদরের লাবসা ইউনিয়নের থানাঘাটা মোড়ে এ ঘটনা ঘটে।

ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে আটক করে র‌্যাবের কাছে হস্তান্তর করেছে এলাকাবাসী। নিহত তরুণীর নাম রজিনা সুলতানা (২০)। তিনি সাতক্ষীরা শহরের সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের ভোকেশনাল শ্রেণির ছাত্রী ছিল। তাঁর বাড়ি সাতক্ষীরা সদর উপজেলার থানাঘাটা এলাকায়। বাবার নাম রেজাউল করিম।

সদর উপজেলার থানাঘাটা গ্রামের ছখিনা খাতুন জানান, রজিনা সকাল ১০টার দিকে রাস্তা দিয়ে একটি স্পিকারে জোরে গান বাজিয়ে যাচ্ছিলেন। এ সময় একই এলাকার ইলিয়াস হোসেন তাঁর বাড়ির সামনে জোরে গান বাজানোর বিষয়ে অভিযোগ করে হাতুড়ি দিয়ে রজিনার মাথায় কয়েকটি আঘাত করে। এতে ঘটনাস্থলেই রজিনার মৃত্যু হয়। ইলিয়াস ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয় লোকজন তাঁকে আটক করে মারধর করে। পরে র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পে খবর দেয়। র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে ইলিয়াস ও তাঁর বাবা একরামুল হোসেন, মাসহ পাঁচজনকে আটক করে।

ইলিয়াস স্থানীয় লোকজনকে বলেন, রজিনা প্রায় বাড়ির সামনে দিয়ে গান বাজাতে বাজতে যেতেন। গান না বাজানোর জন্য বললে তিনি উল্টোপাল্টা বলতেন। আজকে গান বাজিয়ে যাওয়ার সময় নিষেধ করলে তা না শুনে রজিনা তাঁকে গালিগালাজ করে। এতে রেগে তিনি হাতুড়ি দিয়ে রজিনার মাথায় আঘাত করেন।

সদর হাসপাতালের চিকিৎসক মমতাজ মুজিদ জানান, নিহত রজিনাকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। তাঁর মাথায় বড় ধরনের আঘাতের চিহ্ন রয়েছে।

র‌্যাব-৬ সাতক্ষীরার কমান্ডার মো. ফয়সাল তানভীর জানান, এ ঘটনায় কয়েকজনকে আটক করে নিয়ে আসা হয়েছে। যাচাই-বাছাই শেষে এ বিষয়ে জানানো হবে। ইলিয়াসকে সদর হাসপাতালে অসুস্থ অবস্থায় ভর্তি করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, ‘ঘটনাটি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।’