সন্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেও রাজারবাগ পুলিশ লাইনের শহীদ এ পুলিশ পাননি মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি

follow-upnews
1 0

স্বামী শহীদ আমজাদ হোসেনের শহীদ মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতির জন্য তার স্ত্রী রাবিয়া বেগম জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল বরাবর আবেদন করেন ২৭/১০/২০১৮ তারিখে। আবেদনে তিনি লেখেন আমি রাবিয়া বেগম, স্বামী শহীদ আমজাদ হোসেন, কনস্টেবল নং-১৮১৩, গ্রাম ও পোস্ট: হিরণ, উপজেলা কোটালীপাড়া, জেলা: গোপালগঞ্জ, বাংলাদেশ। তিনি ২৫ মার্চ ১৯৭১ সনে কালরাতে রাজারবাগ পুলিশ লাইনে পাকিস্তানিদের অতর্কিত আক্রমণের সময় প্রথম প্রতিরোধযুুদ্ধে অংশগ্রহণ করেন এবং যুদ্ধরত অবস্থায় ১০/১২/১৯৭১ তারিখে শহীদ হন। আমরা ৪৭ বছর পর ১২/১১/২০১৭ তারিখে বাংলাদেশ পুলিশ কর্তৃক স্বীকৃতিস্বরূপ সম্মাননাপত্র পাই। এ পরিপ্রেক্ষিতে শহীদ কনস্টেবল নং-১৮১৩ আমজাদ হোসেন কে শহীদ মুক্তিযোদ্ধা হিসেবে জাতীয় গেজেটভুক্ত করার জন্য আবেদন করছি।

তার এ আবেদনের প্রেক্ষিতে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল থেকে রাবিয়া বেগম কে একটি শুনানীর নোটিশ দেওয়া হয়। নোটিশে লেখা ছিল— “এতদ্বারা আপনাকে জানানো যাচ্ছে যে, আগামী ০৭/১০/২০২০ তারিখে রোজ বুধবার বেলা ১১.০০ ঘটিকায় জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সম্মেলন কক্ষ (জাতীয় স্কাউট ভবন, ১২ তলা), ঢাকায় শহীদ মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্তির আবেদনসমূহ সংশ্লিষ্ট উপকমিটি কর্তৃক যাচাই-বাছাই করা হবে। আপনাকে শহীদ মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্তির জন্য শহীদ মুক্তিযোদ্ধার স্বপক্ষে প্রয়োজনীয় সাক্ষ্য প্রমাণসহ নিম্নবর্ণিত তারিখ, সময় ও স্থানে উপস্থিত হওয়ার নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

শহীদ আমজাদ হোসেনের স্ত্রী অসুস্থ রাবিয়া বেগম সকল তথ্যপ্রমাণসহ উক্ত শুনানীতে উপস্থিত হলেও আজ পর্যন্ত মুক্তিযোদ্ধা কাউন্তিলের পক্ষ থেকে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

Next Post

রেস্টুরেন্টের ওপর ‘নিরাপদ খাদ্য আন্দোলন’ এবং ‘কিউএন্ডসি’ রিসার্স যৌথভাবে জরিপ পরিচালনা করছে

নিরাপদ খাদ্য আন্দোলন (নিখাআ) সহযোগিতায়: কিউএন্ডসি রিসার্স, মিডিয়া পার্টনার: ফলোআপনিউজ রেস্টুরেন্টের নাম: ……………………… মালিকের নাম: ………………………….. ঠিকানা: …………………………………… মোবাইল: ………………………………… খাবারের মান, খাবারের দাম, পরিচ্ছন্নতা এবং স্বাস্থ্য সুরক্ষা— এই চারটি চলকের ভিত্তিতে রেস্টুরেন্টগুলোর শ্রেণিবিন্যাস করা হচ্ছে। প্রতিটি চলকের বিপরীতে ১০ নম্বরের ভিত্তিতে মার্কিং করে এই শ্রেণিবিন্যাস করা হচ্ছে। ১০-এর মধ্যে […]
গোপালগঞ্জ

এগুলো পড়তে পারেন