ফকিরহাটের মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলো সংরক্ষণ করতে চান উপজেলা চেয়ারম্যান স্বপন কুমার দাস

follow-upnews
0 0

আজ ৪ মার্চ ২০২৩ তারিখে বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার চেয়ারম্যান স্বপন কুমার দাসের হাতে সাহিত্যিক ও সাংবাদিক দিব্যেন্দু দ্বীপের লেখা ‘গণহত্যা, বধ্যভূমি ও গণকবর—বাগেরহাট জেলা” বইটি তুলে দেওয়া হয়। বইটি তার হাতে তুলে দেন শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি—খুলনার সহ সভাপতি শেখ মোঃ রফিকুল ইসলাম। 

ফকিরহাট উপজেলা
ফকিরহাট উপজেলার চেয়ারম্যান স্বপন কুমার দাসের হাতে “গণহত্যা, বধ্যভূমি ও গণকবর” বইটি তুলে দিচ্ছেন শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি খুলনার সহ সভাপতি শেখ মোঃ রফিকুল ইসলাম (রিপন)।

ফকিরহাটের মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলো সংরক্ষণ প্রসঙ্গে চেয়ারম্যান স্বপন কুমার দাস বলেন, আমি যখন বেতাগা ইউনিয়নের চেয়ারম্যান ছিলাম তখন আমি দু’জন শহীদ মুক্তিযুদ্ধের নামে স্মৃতিস্তম্ভ করেছি। ফকিরহাট উপজেলার সবগুলো বধ্যভূমি এখনো সংরক্ষিত নয়। বিগত সময়ে উদ্যোগের অভাবে এটি হয়নি। আপনারা যে উদ্যোগ নিয়েছেন আপনাদের এ মহৎ উদ্যোগের সাথে আমি আছি।

উল্লেখ্য, জনাব স্বপন কুমার দাস দীর্ঘদিন বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। কয়েকবার তিনি বাগেরহাট জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০১৯ সালে তিনি ফকিরহাট উপজেলার চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর থেকে তিনি বিভিন্ন ধরনের জনবান্ধব এবং উন্নয়নমূল কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছেন। ২০২০ সালে তিনি খুলনা বিভগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

Next Post

রাশিয়া ইউক্রেন যুদ্ধের ফলে বাংলাদেশে পণ্যমূল্যের ওপর কতটা প্রভাব পড়েছে

রাশিয়া ও ইউক্রেন থেকে বাংলাদেশ সবচেয়ে বেশি আমদানী করে গম, মসুরের ডাল, সরিষা, মটরের ডাল, তুলা এবং ভুট্টা। খাদ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, বাংলাদেশে বছরে ৭৫ লাখ টন গমের চাহিদার বিপরীতে উৎপাদন করে প্রায় ১১ লাখ টন (১৫%)। বাকিটা আমদানি করতে হয়। এর মধ্যে ৩৫ লাখ টন আসে রাশিয়া ও ইউক্রেন […]
রাশিয়া ইউক্রেন যুদ্ধ

এগুলো পড়তে পারেন