ব্লগার গ্রেফতারে পুলিশের তৎপরতা

Asad Noor

ধর্মাবমাননার অভিযোগে বিদেশ যাওয়ার সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্লগার আসাদুজ্জামান নূরকে  গ্রেফতার করেছে পুলিশ। ২৫ ডিসেম্বর সোমবার ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে।

আসাদ নূরের বিরুদ্ধে ২০১৭ সালের ১১ জানুয়ারি তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করা হয়েছিলো, এরপর থেকে তিনি পলাতক ছিলেন। বিভিন্ন সময়ে তিনি ভারতে আত্মগোপনে ছিলেন বলে জানা যায়।

মামলার বাদী ইসলামী আন্দোলন বাংলাদেশের আমতলী শাখার সভাপতি মুফতি ওমর ফারুক নামের একজন ধার্মিক। মামলায় আসাদের বিরুদ্ধে মহানবী হজরত মুহম্মদের (সা.) কে নিয়ে কটূক্তির  অভিযোগ আনা হয়েছিলো।

ব্লগার আসাদ নূর ও তার এক সহযোগী লিমন ফকিরের বিরুদ্ধে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি করার অভিযোগে মামলা হয়েছিলো আমাতলী থানায়। মামলার পরপরই পুলিশ লিমন ফকিরকে গ্রেফতার করে। তবে আসাদ নূর পলাতক ছিলেন। সোমবার (২৫ ডিসেম্বর ২০১৭) তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে নেপালে যাওয়ার সময় ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করে।

এ বিষয়ে কয়েকজন ব্লগার বলেছে, ধর্মাবমাননার মামলায় যেভাবে তৎপর হয়ে পুলিশ ব্লগার আসাদ নূরকে গ্রেফতার করল এরকমটি সাধারণত বাংলাদেশ পুলিশের ক্ষেত্রে দেখা যায় না।