জাস্টিন ট্রুডো শরণার্থীদের কানাডায় স্বাগতম জানিয়েছেন

follow-upnews
0 0

যুদ্ধ ও নির্যাতনের হাত থেকে পালিয়ে আসা শরণার্থীদের নিজ দেশে স্বাগত জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। আগামী চার মাসের জন্য যুক্তরাষ্ট্র শরণার্থী না নেওয়ার ঘোষণার একদিন পর শনিবার জাস্টিন ট্রুডো এ কথা জানান।

টুইটারে ট্রুডো লিখেছেন, “ধর্ম বিশ্বাস যাই হোক না কেন নির্যাতন, সন্ত্রাস ও যুদ্ধপীড়িত লোকদের স্বাগত জানায় কানাডার নাগরিকরা। বৈচিত্র্য আমাদের শক্তি, কানাডায় স্বাগতম”

অভিবাসন নীতি নিয়ে ট্রাম্পের অব্যাহত সমালোচনার মধ্যেই আরও একটি টুইট করেছেন জাস্টিন ট্রুডো। সেখানে তিনি একটি ছবি পোস্ট করেছেন।

ট্রাম্পের নির্বাহী আদেশের পর গত শনিবার বিশ্বজুড়ে বিমানবন্দরগুলোতে নতুন ভ্রমণ নিষেধাজ্ঞার ব্যাখ্যা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। নিষেধাজ্ঞার তালিকায় থাকা সাতটি মুসলমান প্রধান দেশের ভ্রমণকারীদের যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিমানবন্দরে আটকে দেওয়া হয়। তবে তাদেরকা ফেরত না পাঠানোর নির্দেশ দিয়েছেল মার্কিন আদালত।

ট্রুডোর কার্যালয় থেকে জানানো হয়েছে, যুক্তরাষ্ট্র সরকারের নিষেধাজ্ঞা কানাডার পাসপোর্টধারীদের ক্ষতিগ্রস্ত করবে না। আরও বলা হয়, কানাডার পাসপোর্ট রয়েছে আবার নিষেধাজ্ঞার তালিকায় থাকা দেশেরও নাগরিকত্ব রয়েছে এমন দ্বৈত নাগরিকত্বের ব্যক্তিদের ক্ষেত্রেও যুক্তরাষ্ট্র ভ্রমণের নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

Next Post

ছেলে হত্যার বিচার পাবার আশা করি না -অজয় রায়

দুই বছরেও গ্রেপ্তার হয়নি বিজ্ঞান লেখক ও ব্লগার অভিজিৎ রায়ের হত্যাকারীরা। পুলিশ এখন পর্যন্ত সনাক্তও করতে পারেনি তাদের। যদিও পুলিশের দাবি, ‘খুনি শনাক্ত হয়েছে’ এবং ‘পুলিশের নজরদারিতে’ রয়েছে। যেকোনো সময় খুনিকে গ্রেফতার করা হবে। বছরখানেক ধরে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে এমন কথা। অভিজিতের বাবা অজয় রায় পুলিশের কথায় সন্তুষ্ট […]