বাগেরহাটে বর্জ্য ও পয়:নিস্কাশন কর্মীদের মাঝে নিরাপত্তা সামগ্রী প্রদান করেছে ’কর্মজীবী নারী’

follow-upnews
0 0
বাগেরহাট পৌরসভা
সম্মানিত উপস্থিতিদের একাংশ।

২৭ মে, ২০১৯ তারিখে বাগেরহাট পৌরসভা অডিটোরিয়ামে আলোচনা অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্জ্য ও পয়:নিস্কাশন কর্মীদের মাঝে নিরাপত্তা সামগ্রী প্রদান করেছে ‘প্রাকটিক্যাল অ্যাকশন’ এর সহযোগিতায় ‘কর্মজীবী নারী’ এনজিও। প্রকল্পটির মাদার অর্গানাইজেশন ইউরোপিয়ান ইউনিয়ন।

সুবিধাভোগী একশো জন বর্জ্য ও পয়:নিস্কাশন কর্মীদের দেওয়া হয়েছে রেইনকোট, গামবুট, মাস্ক, হ্যান্ড গ্লোবস্, অ্যাপ্রন, টর্চ, চশমা —এরকম এগারো ধরনের নিরাপত্তা সামগ্রী। 

মেয়র, বাগেরহাট
বক্তব্য রাখছেন বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান।

আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, প্রাকটিক্যাল অ্যাকশনের প্রজেক্ট ম্যানেজার জাহিদুল ইসলাম, কর্মজীবী নারীর প্রকল্প সমন্বয়কারী রাজিব আহমেদ, বাগেরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, কাউন্সিলর তানিয়া খাতুন, আসমা আজাদ, মো: নাসির উদ্দীন, সরদার শামীম আহমেদ, দোলন মোল্লা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ‘কর্মজীবী নারী’র বাগেরহাটের প্রতিনিধি মুক্তা আক্তার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর্মজীবী নার ’র পরিচালক রাহেলা রাব্বানী।

রাহেলা রাব্বানী
একজন সুবিধাভোগীর হাতে নিরাপত্তা বিষয়ক সরঞ্জামাদি তুলে দিচ্ছেন কর্মজীবী নারী’র পরিচালক রাহেলা রাব্বানী।

উল্লেখ্য, কর্মজীবী নারী ১৯৯১ সাল থেকে বাংলাদেশের শ্রমজীবী জনগোষ্ঠী বিশেষত: নারী শ্রমিকদের আইনগত অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার জন্য কাজ করে আসছে।এ কাজের ধারাবাহিকতায় ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ও প্রাকটিক্যাল অ্যাকশন বাংলাদেশের সহযোগিতায় (মার্চ-২০১৮ থেকে ডিসেম্বর-২০২০ পর্যন্ত) কর্মজীবী নারী “মর্যাদাপূর্ণ জীবনযাত্রায়- বর্জ্য ও পয়: নিষ্কাশন কর্মীদের আর্থ-সামাজিক ক্ষমতায়ন” বিষয়ক প্রকল্পের কাজ শুরু করেছে। উক্ত প্রকল্পের আওতাধীনে বাগেরহাট পৌরসভার অন্তর্ভুক্ত বর্জ্য ও পয়:নিষ্কাশন কর্মীদের মাঝে ‘নিরাপত্তা বিষয়ক সরঞ্জামাদি প্রদান’ অনুষ্ঠানটি আয়োজন করা হয়। 

 

Next Post

আচ্ছাদিত জীবন অন্তর্লিন বেদনার রঙে নীল

শবরমতি নদী পেরোলেই পিছনে পড়ে থাকে আরেক বিদগ্ধ নগরী যত নস্টালজিক সময়ের মতো– চায়ের টেবিল ছেড়ে উঠে গেছে বনলতা সেন সন্ধ্যা নামার অজুহাতে। টেবিলে পড়ে আছে ভুল করে ফেলে যাওয়া চশমা পরিত্যক্ত চায়ের কাপের পাশে। এ শহরে অনেক পায়রা ওড়ে, গিরিবাজ, লোটন আরো কত নামে, ট্রাফিকের গোল চত্বরে, খুটে খুটে […]
শাহিদা সুলতানা

এগুলো পড়তে পারেন