জাগরণ আরও জোরদার করবে গণজাগরণ মঞ্চ

follow-upnews
0 0

“আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মাধ্যমে মুক্তিযুদ্ধের সময়ের অপরাধ সংগঠন হিসেবে জামায়াতে বিরুদ্ধে মামলা এবং বিচার করা সম্ভব নয়” বলে মন্তব্য করেন আইনমন্ত্রী আনিসুল হক।
এর প্রতিবাদে গত সোমবার আইন মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ডাকে গণজাগরণমঞ্চ। ওই কর্মসূচিতে দোয়েল চত্বরে পুলিশের বাধার প্রতিবাদে এক সমাবেশের আয়োজন করে গণজাগরণ মঞ্চ। সমাবেশে পুলিশি হামলার প্রতিবাদে আজ শুক্রবার শাহবাগে সমাবেশের ডাক দেয় গণজাগরণ মঞ্চ। অবিলম্বে সংগঠন হিসেবে জামাতকে বিচারের আওতায় আনার দাবী জানিয়েছেন বক্তারা।

গণজাগরণ মঞ্চের শুক্রবারের বিক্ষোভ সমাবেশ
গণজাগরণ মঞ্চের শুক্রবারের বিক্ষোভ সমাবেশ

যুদ্ধপরাধীদের বিচার নিয়ে সরকারকে ‘টালবাহানা’ না করার করার আহ্বান জানিয়ে ইমরান এইস সরকার বলেন, “আপনারা কি আরও ৪৩ বছর সময় চান যুদ্ধপরাধীদের বিচার নিয়ে রাজনীতি করতে? আপনাদের এ সময় দেয়া হবে না।”

Next Post

প্রকাশনা ব্যবসায় যাচ্ছেতাই, মানহীন বই পড়তে বাধ্য করা হচ্ছে কোমলমতি শিশুদের

উপরের বইটি দেখুন। বইটি লেখা হয়েছে প্লে/নার্সারির শিশুদের জন্য, অর্থাৎ একেবারেই দুগ্ধ শিশুদের জন্য। বইটির বিন্যাস নিয়ে কথা না হয় বাদ দেওয়া গেল, কিন্তু কী পড়ানো হচ্ছে শিশুদের?  নিচের ছবিটি দেখুন। ‘আ’ বর্ণটি শেখানোর জন্য যে বাক্যটি লেখিকা এখানে ব্যবহার করেছেন তা রীতিমত বিস্ময়কর। নিচের ছবিতে সূর্যের পাশে দেওয়া হয়েছে […]