বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নির্মূল কমিটির রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

follow-upnews
0 0

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বিশ্বশান্তি ও মানবতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি বিপন্ন প্রকৃতি ও আর্তমানবতার পাশে দাঁড়ানোর ব্রত নিয়ে দেশব্যাপী রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচির শুভ সূচনা করেছে। অদ্য ১৭ মার্চ কেন্দ্র সহ নির্মূল কমিটির বিভিন্ন শাখা ১০০ ব্যাগ রক্তদান এবং ১০০টি বৃক্ষরোপণের মাধ্যমে মুজিব শতবর্ষ উদযাপন করেছে।

রক্তদান কর্মসূচি


ঢাকায় কেন্দ্রীয়ভাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে রূপনগর আবাসিক এলাকার মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে। নির্মূল কমিটির সভাপতি লেখক সাংবাদিক শাহরিয়ার কবিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় শিল্প প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি। অনুষ্ঠানের সূচনা হয় ঘাসফুল খেলাঘর শিল্পী গোষ্ঠীর জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে। বঙ্গবন্ধুর আহ্বান ‘বঙ্গবন্ধুর মানবতা ও বিশ্বশান্তির দর্শন বাংলাদেশ সহ সমগ্র বিশ্বকে আলোকিত করুক’ সংবলিত ফেস্টুন ওড়ানো হয় একশোটি বেলুনের মাধ্যমে। এরপর কলেজ প্রাঙ্গন ও শহীদ বুদ্ধিজীবীদের সমাধি প্রাঙ্গনে ১০০টি বৃক্ষের চারা রোপন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন সম্প্রদায় ও পেশার নির্মূল কমিটির ১০০ তরুণ নেতাকর্মী ও সমর্থক— বোধিরত্ন ভিক্ষু, ফাবিয়ান সরেন, পিন্টু সাহা, মাওলানা আব্দুল মান্নান, ডাঃ সুনান বিন ইসলাম, ডাঃ আবীর আহমেদ রিদওয়ান, ডাঃ সুদীপ কুমার পাল, ডাঃ সায়েক আহমেদ সাকীব, অ্যাড. আফরোজা শাহনাজ পারভীন হীরা, অ্যাড. সালেহা বেগম শিল্পী, অ্যাড. আব্দুর রশীদ, অর্পণ শাহরিয়ার দিপ প্রমুখ ১০০ ব্যাগ রক্ত প্রদান করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নির্মূল কমিটির উপদেষ্টা মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আকরাম আহমেদ বীরউত্তম, শহীদসন্তান কথাশিল্পী মুহম্মদ জাফর ইকবাল, নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, নির্মূল কমিটির সহসভাপতি অধ্যাপক মুনতাসির মামুন, সহসভাপতি শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরী, সমাজকর্মী আরমা দত্ত এমপি, নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট খোন্দকার আব্দুল মান্নান, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব, কেন্দ্রীয় সদস্য শহীদসন্তান তৌহিদ রেজা নূর, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক লেখক আলী আকবর টাবী, নির্মূল কমিটির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহীদ, কেন্দ্রীয় সদস্য অ্যাড. আসাদুজ্জামান বাবু, ফিনল্যান্ড শাখার সভাপতি ড. মুজিবুর দফতরি, মুক্তিযোদ্ধা মকবুল-ই-ইলাহী চৌধুরী, লেখক সাংবাদিক দিব্যেন্দু দ্বীপ, সমাজকর্মী সাইফ উদ্দিন রুবেল, সমাজকর্মী শেখ শাহনেওয়াজ পরাগ, ঢাকা মহানগর দক্ষিণের সদস্যসচিব সমাজকর্মী আলমগীর হোসেন, সমাজকর্মী শিমন বাস্কে প্রমুখ।
আজ ১৭ মার্চ রংপুর, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম ও কুমিল্লা সহ সারা দেশে নির্মূল কমিটির বিভিন্ন শাখা অনুরূপ কর্মসূচি পালন করেছে। এই কর্মসূচি মুজিববর্ষে দেশব্যাপী অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন নির্মূল কমিটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

Next Post

ডায়ালাইসিস কী? ডায়ালাইসিস করা কখন লাগে?

ডায়ালাইসিস কী? মানুষ এবং অন্যান্য প্রাণীর শরীরে শারীরিক বিপাকের ফলে যে বর্জ্য তৈরী হয় তা শরীর থেকে বের করে দেওয়ার জন্য ছাঁকনি হিসেবে কিডনি কাজ করে। কিডনি শরীরে প্রবাহিত সমস্ত রক্ত ছেকে পানির সাথে মিশিয়ে মূত্র হিসেবে শরীরের বর্জ্য পদার্থ বের করে দেয়। কোন কারনে কিডনি নষ্ট হলে কিডনির পরিবর্তে […]
hemodialysis

এগুলো পড়তে পারেন