শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি’র ফরিদপুর নগরকান্দা কমিটি গঠিত

follow-upnews
1 0
শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি ফরিদপুর জেলা শাখার উদ্যোগে এবং ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহীদ পরিবারের সদস্যদের আয়োজনে শহীদস্মৃতি সংরক্ষণ কমিটির নগরকান্দা উপজেলা কমিটি গঠন করা হয়েছে।
শহীদ পরিবারের সন্তান এবং জেলা পরিষদের সদস্য খন্দকার জাকির হোসেন নিলুকে আহ্বায়ক এবং বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই মোল্যাকে সদস্য সচিব করে নগরকান্দা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এই কমিটি গঠন করা হয়।
বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন এবং বীর শহীদদের স্বীকৃতি ও মর্যাদার প্রশ্নে শহীদ পরিবারের সন্তানেরা তাদের মতামত ব্যক্ত করেন। নবগঠিত এ আহ্বায়ক কমিটি থেকে ‘৭১-এর গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি, পাকিস্তানের কাছ থেকে ক্ষতিপূরণ আদায় এবং গণহত্যার বিচার সহ আরও কয়েকটি দাবী উত্থাপন করা হয়।
শহীদ পরিবার
শহীদ পরিবারের উপস্থিত সদস্যরা বাংলাদেশকে একটি ক্ষুধা, দারিদ্র্য, দুর্নীতি এবং সাম্প্রদায়িকতামুক্ত দেশ হিসেবে গড়ে তোলার শপথ ব্যক্ত করেন।
Next Post

গোলাম আজম ও গণআদালত প্রসঙ্গে জাতীয় সংসদে বিরোধী দলের নেত্রী শেখ হাসিনার প্রস্তাব ও ভাষণ

‘শহীদ জননী জাহানারা ইমামসহ স্বাধীনতা প্রিয় দেশবরেণ্য ব্যক্তিদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা আনা হয়েছে। জাহানারা ইমাম একজন শহীদ মুক্তিযোদ্ধার মা, যিনি নিজের সন্তানকে বলেছিলেন, যাও তোমাকে কোরবাণী করে দিলাম মুক্তিযুদ্ধের জন্য’- এই কথা বলে তিনি নিজের সন্তানকে মুক্তিযুদ্ধে পাঠিয়েছিলেন। স্বামী হারিয়েছেন। তিনি অসুস্থ। ক্যান্সার তার শরীর আজ কুড়ে কুড়ে খাচ্ছে। তারপরও […]
শেখ হাসিনা

এগুলো পড়তে পারেন