বাগেরহাটে বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি

follow-upnews
0 0

গত এক সপ্তাহ ধরে জেলার নয়টি উপজেলার অন্তত ৪৫টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। এতে কয়েক হাজার হেক্টর জমির ফসল, অসংখ্য পুকুর ও মাছের ঘের, কাঁচা-পাকা রাস্তা ও শিক্ষাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলা সদরের সঙ্গে কয়েকটি ইউনিয়নের যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা গেছে, গত কয়েক দিনে জেলার নদীগুলোর কয়েকটি পয়েন্টে পানি কমলেও তা বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, বন্যায় ২০ হাজার ২৩৫ হেক্টর জমির ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এর মধ্যে রোপা আমনের বীজতলা ৭০, রোপা আমন ৯৫০, বোনা আমন ১৪ হাজার ৫০, আউশ ২০০, সবজি ৩৫০, ভুট্টা ১৬৫ ও বাকি ৪৫০ হেক্টর অন্যান্য ফসল নষ্ট হয়েছে।
জেলা মৎস্য কর্মকর্তা নূরতাজুল হক বলেন, বন্যার পানিতে মৎস্য খামারিদের ব্যাপক ক্ষতি হয়েছে। গত কয়েক দিনে ছয়টি উপজেলার ২ হাজার ৬৩৬টি পুকুর ও মাছের ঘের তলিয়ে গেছে। এতে ৬৬২ মেট্রিক টন মাছ ও ৯০ লক্ষাধিক পোনা বের হয়ে গেছে। এতে মাছচাষি ও খামারিরা ক্ষতির মুখে পড়েছেন।

Next Post

ঈদের ছুটিতে ঘুরতে যাবেন কোথায়

ঈদের ছুটির সবচেয়ে বড় আয়োজন থাকে বিভিন্ন স্থানে বেড়াতে যাওয়া। দেশের ভিতর তো বটেই, দেশের বাইরেও ছোটেন অনেকে। ঈদ আনন্দ দ্বিগুণ করে দিতে পারে এই ভ্রমণ।  ভ্রমণপ্রিয় মানুষ তাই মুখিয়ে থাকে ঈদের ছুটিতে কোথাও বেড়িয়ে আসতে। দেশের ভিতর বিভিন্ন পরিচিত স্পট তো রয়েছেই, দেশের বাইরে ভ্রমণপ্রেমীদের পছন্দ নিকটবর্তী দেশগুলো। এই […]

এগুলো পড়তে পারেন