রোগীরা অসহায় তার কাছে

follow-upnews
0 0

1


রাজধানীর মহাখালীতে জাতীয় ক্যান্সার ইনস্টিটিউট ও হাসপাতালের বর্তমান পরিচালক ক্যান্সার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোয়াররফ হোসেন। সকাল থেকে গভীর রাত অবধি দম ফেলার ফুসরত নেই তার। ব্যস্ততম এই অধ্যাপক সরকারি হাসপাতাল ছাড়াও বেসরকারি আরও তিনটি হাসপাতালের চেম্বারে ক্যান্সারের রোগী দেখেন। রোগী প্রতি এক হাজার টাকা ভিজিট তার।

ব্যস্ততম এ চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে সিরিয়াল দিয়েও ক্যান্সার রোগীদের ঘণ্টার পর ঘণ্টা চেম্বারের বাইরে অপেক্ষায় রাখা ও সিরিয়ালের রোগীদের না দেখে ফিরিয়ে দিচ্ছেন! একসঙ্গে চার হাসপাতালের রোগীর সিরিয়াল সামলাতে গিয়ে তিনি সময় নিয়ে রোগী দেখছেন না বলে অভিযোগ উঠেছে।

সম্প্রতি ফেসবুকে এক ক্যান্সার রোগীর ভাই অধ্যাপক মোয়াররফ হোসেনের বিরুদ্ধে অনৈতিকভাবে রোগীর পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট না দেখেই চেম্বার ত্যাগের অভিযোগ তোলেন।

গত ১ মে ফজলে আজিম জুয়েল নামে এক তরুণ ফেসবুকে লিখেছেন…. ‘গতকাল এই প্রখ্যাত অধ্যাপক এর কাছে গিয়েছিলাম আমার ক্যান্সার আক্রান্ত বোনকে নিয়ে রিপোর্ট দেখানোর জন্য গ্রিন লাইফ হসপিটালে………সন্ধ্যা থেকে অপেক্ষায় রেখে অধ্যাপকের সহকারী রাত ১১টায় ঘোষণা করেন তিনি (অধ্যাপক) আর রোগী দেখবেন না……!!. সহকারী জানান, স্যার এখন ল্যাব এইডে রোগী দেখবেন। চাইলে সেখানে গিয়ে দেখাতে পারেন।’

ফজলে আজিম ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, বিশেষজ্ঞ এই চিকিৎসক সরকারি হাসপাতালে চাকরি করলেও একাধারে তিনি ল্যাব এইড, অ্যাপোলো ও গ্রিন লাইফে চাকরি করেন। তিনি চিকিৎসকের নৈতিকতা নিয়ে প্রশ্ন তোলেন।

এমন অভিযোগ সম্পর্কে জানতে বৃহস্পতিবার রাতে অধ্যাপক মোয়াররফ হোসেনের মোবাইলে একাধিকবার যোগাযোগ করলেও তিনি এ প্রতিবেদকের ফোন রিসিভ করেননি।

Next Post

আহসানুল্লাহ’র সেই ভয়ঙ্কর যৌন নির্যাতনকারী শিক্ষক ফেরদৌসের বিরুদ্ধে ৫ ছাত্রীর জবানবন্দি

ছাত্রীকে যৌন হয়রানির মামলায় আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এইউএসটি) শিক্ষক মাহফুজুর রশিদ ফেরদৌসের বিরুদ্ধে আদালতে জবানবন্দি দিয়েছেন নির্যাতিত ৫ ছাত্রী। এদের মধ্যে দুজন ঢাকা মহানগর হাকিম নুরুননাহার ইয়াসমিনের আদালতে এবং অপর ৩ জন ঢাকা মহানগর হাকিম মো. গোলাম নবী, মারুফ হোসেন ও সাদবির ইয়াসির আহসান চৌধুরীর আদালতে জবানবন্দি দেন। […]