কক্সবাজারে ন্যায্য মূল্যে সুস্বাদু খাবার খেতে যেতে পারেন ‘সেভেন স্টার’ রেস্তোরাঁয়

follow-upnews
0 0

এরকম একটা বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছুদিন ধরেই ঘুরে বেড়িয়েছে যে, কক্সবাজারে খাবারের গলাকাটা দাম রাখা হয়। বিষয়টি কোনো কোনো রেস্তোরাঁর ক্ষেত্রে সত্য হলেও এর ব্যতিক্রম আছে। কক্সবাজারের সুগন্ধা পয়েন্টের অদূরে ‘সেভেন স্টার’ রেস্তোরাঁটি সেরকমই একটি রেস্তোরাঁ— যেখানে আপনি ন্যায্যমূলে সুস্বাদু খাবার পাবেন। রেস্তোরাঁটির স্বত্তাধিকারী ওমান ফেরৎ জাফর আলম।

২০২১ সালের নভেম্বর মাসে তিনি কক্সবাজারে শুরু করে রেস্তোরাঁর ব্যবসা। ওমানেও তিনি এই ব্যবসা করে এসেছেন, ফলে কীভাবে মানুষকে ন্যায্য দামে ভালো খাবার খাওয়াতে হয় সেটি জানা আছে তার। ছোটবেলায় তিনি এই কক্সবাজার সমুদ্র সৈকতেই বেড়ে উঠেছেন। পেটেভাতে কাজ করেছেন বিভিন্ন রেস্তোরাঁয়, এরপর ২০১৫ সালে যান কাজের সন্ধানে ওমানে। সেখানে গিয়ে তার ভাষাগত সমস্যায় পড়তে হয়। প্রথম দুই বছর অন্যের দোকানে কাজ করলেও পরের তিন বছর ওমানে তিনি নিজে ব্যবসা পরিচালনা করেছেন। সেই অভিজ্ঞতাকে পুঁজি করে সংগ্রামী এই মানুষটি কক্সবাজার এসে শুরু করেছেন রেস্তোরাঁ ব্যবসা।

রেস্তোরাঁ ব্যবসা এবং তার খাবারের দোকান সম্পর্কে জাফর আলম বলেন, আমি ব্যবসার জন্যই দোকান খুলেছি, কিন্তু মানুষের মাথায় বাড়ি দিয়ে টাকা নিতে চাই না, মানুষকে সন্তুষ্ট করে ব্যবসা করতে চাই। খুবই পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশে আমি খাবার পরিবেশন করে থাকি। আমি স্বাস্থ্যগত দিকটি সবসময় মাথায় রাখি, যাতে আমার রেস্তোরাঁয় খেয়ে কেউ অসুস্থ না হয়। আমার রেস্তোরাঁটি একটু ভেতরে হওয়ায় মানুষ এখানে খুঁজে খুঁজে খেতে আসে। মূল্য তালিকার ওপরও আমি ছাড় দিয়ে থাকি।

ঢাকা থেকে কক্সবাজার ঘুরতে এসে এখানে খেয়েছেন শেখ দিদারুজ্জামান। তার কাছে জানতে চাওয়া হয়েছিলো খাবারের মান এবং দাম সম্পর্কে, তিনি জানালেন— দুইশো টাকার মধ্যে তৃপ্তি সহকারে তিনি এ রেস্তোরাঁয় মধ্যাহ্নভোজ সারতে পেরেছেন। আগামীতে আবার কক্সবাজার আসলে তিনি এখানেই খেতে চান। চাইলে একশো টাকার মধ্যেও এ রেস্তোরাঁয় খাবার খাওয়ার সুযোগ রয়েছে।

Next Post

ছাত্রলীগ নেতাদের হাতে লাঞ্ছিত জেলা আওয়ামী লীগ নেত্রী কাবেরী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিনের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে গিয়ে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ নেতাদের হাতে লাঞ্ছিত হলেনমুজিবুর – কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সম্ভাব্য সদর-রামু আসনের সংসদ সদস্য নাজনীন সরওয়ার কাবেরী। আজ শনিবার সকালে কলেজ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে এ ঘটনা ঘটায় কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ। […]
কক্সবাজার