‘এনার্জি ড্রিংক’ রয়েল টাইগার নিষিদ্ধের জোর দাবি

follow-upnews
0 0
1

রয়েল টাইগার এনার্জি ড্রিংকে বিপজ্জনক রাসায়নিক মেশানোর খবর প্রকাশিত হওয়ার পর দেশব্যাপী তোলপাড় শুরু হয়েছে। চাঞ্চল্যকর এ তথ্য প্রকাশিত হলে সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি সংস্থা একাধিক তদন্ত কমিটি গঠন করে। প্রতিটি তদন্তেই রয়েল টাইগার এনার্জি ড্রিংকে ক্ষতিকর রাসায়নিক মেশানোর বিষয়টি প্রমাণিত হয়েছে।

এ অবস্থায় সাধারণ ভোক্তাদের দাবি অবিলম্বে প্রশাসনিক ব্যবস্থার মাধ্যমে রয়েল টাইগার এনার্জি ড্রিংক নিষিদ্ধ করে জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর এ পানীয় বাজার থেকে প্রত্যাহার করা হোক।

জাতীয় রাজস্ব বিভাগের বৃহৎ করদাতা ইউনিটের (ভ্যাট এলটিইউ) উচ্চপর্যায়ের একটি সূত্র জানিয়েছে, এর আগে সংস্থার পক্ষ থেকেও রয়েল টাইগার এনার্জি ড্রিংক পরীক্ষা করে ক্ষতিকর রাসায়নিক উপাদান মেশানোর প্রমাণ পাওয়া যায়।
পরবর্তীকালে বিসিএসআইআরের পরীক্ষা রিপোর্টসহ জাতীয় রাজস্ব বিভাগ থেকে বিএসটিআইকে ব্যবস্থা নেয়ার জন্য চিঠি দেয়া হয়। কিন্তু দীর্ঘদিনেও বিএসটিআই ওই চিঠির বিপরীতে কোনো ব্যবস্থা নেয়নি। তবে সরকারের উচ্চপর্যায় থেকে রয়েল টাইগার এনার্জি ড্রিংক নিষিদ্ধ করার বিষয়ে আলোচনা চলছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র।
Next Post

মোসাদের সহায়তায় সরকার উৎখাতের চেষ্টা?

*বৈঠকের কথা স্বীকার করলেন আসলাম *বিব্রত বিএনপির হাইকমান্ড *আসলামের ওপর ক্ষুব্ধ চট্টগ্রামের সিনিয়র নেতারা সরকার উত্খাতের চক্রান্তে অনেকদূর এগিয়েছিলেন কিন্তু হঠাত্ করেই সব ষড়যন্ত্র ফাঁস করে দিল ইত্তেফাক। বৈঠকগুলো হয়েছিল দেশের বাইরে বসেই। ফলে অনেকটা বেকায়দায় পড়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী। ইসরাইলের গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’র সহযোগিতা নিয়ে সরকারকে ফেলে […]