দেশের সব পিস স্কুল অবিলম্বে বন্ধ করার নির্দেশ

follow-upnews
0 0

বিতর্কিত পিস টিভির পর অনুমোদনহীন দেশের সব পিস স্কুল অবিলম্বে বন্ধ করার জন্য নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আহ্বান জানানো হয়েছে।

1

শিক্ষা মন্ত্রণালয় এক আদেশে মঙ্গলবার (০২ আগস্ট) অনুমোদনহীন দেশের সব পিস স্কুল বন্ধের নির্দেশ দেয়।

এছাড়া অপর আদেশে ঢাকার লালমাটিয়ায় পিস ইন্টারন্যাশনাল স্কুলের পাঠদানের অনুমতি বাতিল করার কথা জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষা মন্ত্রণালয় সম্প্রতি এক অফিস আদেশে অনুমোদনহীন পিস স্কুলগুলো অবিলম্বে বন্ধ করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় অপর এক অফিস আদেশে ঢাকার লালমাটিয়ায় অবস্থিত পিস ইন্টারন্যাশনাল স্কুলের পাঠদানের অনুমতি বাতিল করার জন্য ঢাকা শিক্ষা বোর্ডকে নির্দেশ দিয়েছে।

বিতর্কিত কার্যক্রমে লিপ্ত থাকায় লালমাটিয়ার পিস স্কুলটির পাঠদানের অনুমতি বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে বলে এতে উল্লেখ করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, ভারতের বিতর্কিত বক্তা জাকির নায়েকের পিস টিভির সম্প্রচার বন্ধের পর তার পিস স্কুলগুলোর কার্যক্রম সম্পর্কে অনুসন্ধান চালানো হয়।

এরপরই পিস স্কুলগুলো বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ১১ জুলাই তথ্য মন্ত্রণালয় পিস টিভির ডাউন লিঙ্ক বাতিলের আদেশ জারি করে।

 

Next Post

‘সরকারি ব্যাংকের টাকা চুরি করে বেসরকারি ব্যাংক’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আবুল বারকাত বলেছেন, সরকারি ব্যাংকের টাকা চুরি করে দেশের বেসরকারি ব্যাংক প্রতিষ্ঠা করা হয়েছে। একথা সরকারি ব্যাংকের কর্মকতারাই ভালো জানেন। তবে বলেন না প্রমোশন ও এমডি হওয়া আটকে যাওয়ার ভয়ে। শনিবার (৩০ জুলাই) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে কৃষি ব্যাংকের জিএম ড. লিয়াকত হোসেন মোড়লের ‘দি […]