আধ্যাত্মিক পাগলের প্রলাপ

follow-upnews
0 0

বাসের মধ্যে মেয়েটিকে যারা নির্যাতন করে হত্যা করেছে তাদের বয়সের কম্বিনেশন দেখুন-
“বাসের চালক হাবিব (৪৫), সুপারভাইজার সফেদ আলি (৫৫) এবং বাসের সহকারী শামীম (২৬), আকরাম (৩৫) ও জাহাঙ্গীর (১৯)।”
!!!
কে জানো বলেছিল, “শৈশব পেরোলে সব পুরুষ এক হয়ে যায়।” তাই যেন না হয়!



মানুষের ছদ্মবেশে এত অমানুষ চারপাশে!!! সত্যিই তো পুরুষ জাতি প্রশ্নবিদ্ধ হয়ে যায়। এ দায় তো আমাকেও নিতে হবে। খবরটি পড়ে আমাকে নিজের দিকে তাকাতে হয়েছে বহুবার। বিশ্বাস করুন, ঘৃণা লেগেছে।



গণহত্যা
গণধর্ষণ
গনপিটুনি
রোহিঙ্গা
রাখাইন
হিন্দু
মুসলিম
সম্প্রদায়
গণধর্ম
গণপ্রার্থনা
আমি তো তফাৎ করতে পারি না।



আমি বলি, হ্যা, বিশ্বাস করি পশ্চিমারা যা করে সেটিই ঠিক। ওরা শুধু উন্নয়নে নয় ফিলোসফিক্যিালিও অনেক এগিয়ে। ওদের মেয়েদের স্বল্প পোশাকই ঠিক আছে। পণ্য ভাবা যাবে না, নগ্ন হয়ে ঘুরবে আমার চারপাশে, তারপরেও যদি নিরাপদ থাকে নারী তবেই সে নিরাপদ। নইলে কোনো পোশাকে নারী নিরাপদ নয়।



এই উপমহাদেশে একটা ফিলোসফিক্যাল চেঞ্জ দরাকার। অন্য কোনোভাবে হবে না। গ্রন্থগুলো পুড়িয়ে না ফেলে আপনি সে পরিবর্তন আনবেন কীভাবে? পুড়িয়ে ফেলা লাগবে না, ওগুলো খারিজ করা যায় তত্ত্ব দিয়ে, কিন্তু রামরহীমরা তা করতে দিচ্ছে কই?



Next Post

আব্দুল জব্বার আর আমাদের মাঝে নেই

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী, একুশে পদক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত কিংবদন্তী সংগীত শিল্পী আবদুল জব্বার আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (৩০ আগস্ট, ২০১৭) সকাল সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আব্দুল জব্বার কিডনি, হার্ট, প্রস্টেটসহ বার্ধক্যজনিত নানা […]
আব্দুল জব্বার