মাথাটা খাটাও এখন

follow-upnews
0 0

তোমরা আরো সন্তান জন্ম দেবে এই পৃথিবীতে? দাও, দাও! প্রত্যেকটা শিশু কে দেখে আমার মায়া হয়। আহারে, কয়টা বছর পর এই নিষ্পাপ মুখগুলো দিয়ে গালি ছুটবে, কচি মাথাগুলোতে পর্ণছবির দৃশ্য আর বিকৃত চাহিদা তৈরি হবে, এ প্লাসের জন্য অসুস্থ প্রতিযোগিতা করতে হবে, দূর্নীতি তে জড়াবে, আত্মহত্যা করবে ছোটো-বড় দু:খে, আর কেউ দু:খ ভুলতে গাজা, ফেন্সিডিল, ইয়াবা, ঘুমের বা ডিপ্রেশনের ওষুধের মধ্যে ডুব দিবে।

সন্তানের মুখ চেয়ে সব দু:খ ভোলা যায়, অপত্য স্নেহে! তাই তোমরা সন্তান নেবে? কী স্বার্থপর তোমরা! নিজেকে তুষ্ট করতে, নিজের বংশ টিকিয়ে রাখতে তোমরা সন্তান জন্ম দাও! তোমরা নাকি স্কুলে সুকান্তের কবিতা পড়ে এসেছ? পৃথিবীকে আবর্জনা-জঞ্জাল মুক্ত না করে বংশধর জন্ম দাও কীভাবে? নিজের কষ্ট নিজের সন্তানকেই দিতে চাও? নাকি ভাবছ অনেক খেটে বা অন্যের টাকা মেরেকেটে পচে যাওয়া এই দেশ থেকে সন্তানকে পার করে দেবে, শান্তির দেশে? তা আর হবে না, আগুন এখন সবজায়গায়। একা স্বার্থপরের মত নিজের সন্তান আর বংশধরদেরকে আর বাঁচাতে পারবে না।

তোমাদের মস্তিষ্কের সেরেব্রাল কর্টেক্সে যা আছে তা অন্য প্রাণীর নেই বলেই তোমরা জন্ম নিয়ন্ত্রণ জানো, তারা জানে না। বাকি সব সমস্যার সমাধানও এখানেই আছে। সময় হয়েছে, মাথাটা এখন খাটাও।

দীপ্রা নাথ

Next Post

জীবন ঘুড়ি ঘুরাই আমি

          অন্তরা সরকার