সম্পাদকীয়: মানুষ মাশরাফির কাছ থেকে শিখতে হবে

follow-upnews
0 0

খেলোয়াড় মাশরাফি পৃথিবীর সেরাদের তালিকায় জায়গা নাও পেতে পারেন। সম্ভবত পাবেন না।

কিন্তু মানুষ মাশরাফি অবশ্যই সেরা, বিশ্বসেরা। সেলিব্রেটি হিসেবেও মাশরাফি ভিন্ন। খেলায় আক্রমণাত্মক, অনুভূতি প্রকাশে আবেগী, এরকম মাশরাফি তো খেলার মাঠে আমরা অহরহ দেখে থাকি। মানুষ মাশরাফিকে দেখার সুযোগ তো আমাদের হয় না। কিছু শুনি শুধু।

মাশরাফি যে সাদাসিধে মনের মানুষ সে প্রমাণ তিনি বহুবার দিয়েছেন। আজকে তার প্রমাণ তিনি আবার দিলেন।

নড়াইলে গিয়ে পাড়ার ছেলেদের সাথে আপন মনে মেশার খবর তো আমরা পাই। মাটির মানুষের সাথে মাশরাফির মেলামেশার খবর পত্রিকায় অনেকেরই পড়ার কথা। কিন্তু চোখের দেখার ব্যাপারটি তো ভিন্ন।

আজকে আফগানিস্তান-বাংলাদেশ উত্তেজনা হারানো ম্যাচ চলাকালে এক দর্শক ভক্ত সোজা মিডঅনে দাঁড়িয়ে থাকা মাশরাফির কাছে ছুটে গিয়ে তাকে জড়িয়ে ধরেন।

মাশরাফি মুহূর্তে নিজেকে সামলে নিয়ে যেভাবে বিষয়টি সামলেছেন তা এক কথায় অসাধারণ। তিনি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিবৃত্ত করেছেন। হয়ত পাগল ভক্তটির প্রতি সদয় হতে বলেছেন।

নিরাপত্তার বিষয়টি ভাবলে ঘটনাটি উদ্বেগের নিশ্চয়ই। তবে বাইরের দেশে এমন ঘটনা বিরল নয়।

দেশের সার্বিক নিরাপত্তার কথা মাথায় রেখে আমরা চাই না আমাদের মাঠে এরকম ঘটনার পুনরাবৃত্তি হোক, একই সাথে চাই না ঐ যুবকের কোনো প্রকার সাজা হোক।

আইনত না হলেও যুবকের আবেগ ফেলনা নয়, একইসাথে মাশরাফির মমত্ববোধ এবং অবশ্যই মানুষ মাশরাফি স্মরণীয় হয়ে থাকলেন আবার।

ঘটনার ভিডিও

 

Next Post

নিজেকে হারাই: কানামো কাহিনী (তৃতীয় ও চতুর্থ পর্ব)

পূর্ব প্রকাশের পর ১০ অগাস্ট ২০১৬। হঠাৎ করে পুরনো পেটের ব্যাথাটা শুরু হল। বিছানায় শুয়ে গড়াগড়ি করে কান্নাকাটি করার মত অবস্থা। ছিলাম শিরিন আপুর বাসায়। রাত ৯টার দিকে আপু ডেল্টা হাসপাতালে নিয়ে যেতে চাইলেন। কিন্তু আমি ঠোঁট কামড়ে বিছানায় পড়ে রইলাম। দুলাভাইয়ের এনে দেওয়া ওষুধ খেয়ে এক ঘুমে রাত পার […]