রাখাল দাসকে সভাপতি এবং লক্ষ্মণ মণ্ডলকে সাধারণ সম্পাদক করে মেরাদিয়া শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি ঘোষণা

follow-upnews
0 0

কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক সাহিত্যিক ও সাংবাদিক দিব্যেন্দু দ্বীপ-এর উপস্থিতিতে আজ (০৩/০৬/২০২১) শহীদ ব্রজেন্দ্র মোহন সরকারের জামাতা রাখাল চন্দ্র দাসকে সভাপতি এবং শহীদ গোপাল মণ্ডলের সন্তান লক্ষ্মণ মণ্ডলকে সাধারণ সম্পাদক করে একুশ সদস্য বিশিষ্ট শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি, মেরাদিয়া ঘোষণা করা হয়েছে।

কমিটি গঠনকল্পে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য সজল বিশ্বাস এবং মেরাদিয়া কমিটি গঠনকল্পে উপদেষ্টা হিসেবে আমন্ত্রিত হয়ে উপস্থিত ছিলেন শহীদ মণিন্দ্র চন্দ্র দাসের সন্তান, সহকারী কর কমিশনার সুশান্ত দাস এবং শহীদ আইয়ুব আলীর সন্তান বিশিষ্ট ব্যবসায়ী মাহফুজুর রহমান।

উল্লেখ্য, মেরাদিয়া গণহত্যাটি ঘটেছিল ১৯৭১ সালের ২০ নভেম্বর, ঈদের দিন— সেদিন ছিল শনিবার। মেরাদিয়া গ্রাম সংলগ্ন মেরাদিয়া হাট— যেটি তখন ঢাকার পুরাতন এবং গুরুত্বপূর্ণ একটি হাট। মেরাদিয়া গ্রাম থেকে ১১ জনকে ধরে নিয়ে পাকিস্তানি বাহিনী নির্মমভাবে হত্যা করেছিল এই হাটে।

Next Post

অটিজম স্পেকট্রাম ডিজঅর্ডারঃ আপনার শিশুটির মধ্যে হয়ত লুকিয়ে আছে অসাধারণ কোনো প্রতিভা

অটিজম প্রকৃতপক্ষে কোনো রোগ নয়, এটি মস্তিষ্কের স্নায়বিক বিকাশের একটি অজানা সমস্যা। এই প্রতিবন্ধকতা সম্পর্কে এখনও কোনো সুস্পষ্ট গবেষণা নেই। চিকিৎসা পদ্ধতিও শতভাগ নিশ্চিত কিছু নয়। অটিস্টিক শিশু অন্যের সঙ্গে যোগাযোগ ও সামাজিক সম্পর্ক তৈরি করতে পারে না। নিজের কাজ নিজে করতে পারে না। বয়স বাড়ার সাথে সাথে স্বাভাবিক দক্ষতাগুলো […]
Aeshop

এগুলো পড়তে পারেন