শিশু পার্ক শাহবাগ থেকে সরিয়ে ফেলার পরিকল্পনা

follow-upnews
0 0

প্রাথমিক অনুমোদনও পাওয়া গেছে, প্রকল্পটি এখন একনেকে পাশ হওয়ার অপেক্ষায় আছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক বলেছেন, শাহবাগ থেকে শিশুপার্ক সরিয়ে সেখানে ‘মুক্তিযুদ্ধ স্মৃতি কেন্দ্র’ করার পরিকল্পনা রয়েছে।

আন্তর্জাকি মানের একটি ‘স্বাধীনতা যুদ্ধ স্মৃতি কেন্দ্র’ করার জন্য ইতিমধ্যে টাকাও বরাদ্দ করা হয়েছে বলে তিনি জানান। প্রাথমিক অনুমোদনও পাওয়া গেছে, প্রকল্পটি এখন একনেকে পাশ হওয়ার অপেক্ষায় আছে।

ধানমন্ডির ডব্লিউ ভি এ মিলনায়তনে ঘাতক দালালা নির্মুল কমিটি আয়োজিত “একাত্তরের গণহত্যা থেকে গুলশান হত্যা” বিষয়ক অালোচনা সভায় মন্ত্রী উক্ত বিষয়ের উপর আলোকপাত করেন।

আলোচনা সভার প্রাক্কালে ঘাতক দালাল নির্মুল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির নির্মিত প্রামাণ্য চিত্র ‘জাস্টিস টু জার্নি’ দেখানো হয়।

মন্ত্রী আলোচনায় আরো বলেন, যুদ্ধাপরাধীদের ছেলে-মেয়েদের প্রথম শ্রেণির নাগরিক হওয়ার অধিকার থাকা উচিৎ নয়। তাদের কোনো সরকারি চাকরিতে অংশ গ্রহণের সুযোগ থাকা উচিৎ নয়।

একই আলোচনা সভায় আইন মন্ত্রী আনিসুল হক বলেন, যুদ্ধাপরাধীদের সম্পদ কীভাবে রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা যায় সে বিষয়ে আলোচনা এবং চিন্তা-ভাবনা চলছে।

 

 

Next Post

GRE Sentence Equivalence Practice Test: বাক্য সম্পূর্ণকরণ

এটিই জিআরই পরীক্ষার খুব কঠিন জায়গা। এখানে ভালো করার জন্য ভাষাগত জ্ঞান যেমন থাকতে হয়, পাশাপাশি তাত্ত্বিক জ্ঞানও কাজে লাগে। 1. The prize competition was ____ as a showcase for new technology, but instead the competition was marred by disqualifications and disputes. A. disappointing B. conceived C. touted D. heralded […]

এগুলো পড়তে পারেন