চালের গুড়ার সাথে কেমিক্যাল মিশিয়ে ভেজাল ওষুধ তৈরি করেন শিল্পপতি

follow-upnews
0 0

 

শিল্পপতি কাজী শাহওনেয়াজ
খুলনায় বিভিন্ন কোম্পানির ভেজাল ওষুধ তৈরির বিশাল কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। খুলনার রূপসায় ‘শাহনেওয়াজ সি ফুডস’ নামে একটি মৎস্য কোম্পানির সুরক্ষিত অফিস রুমের ভেতরে এসিআই, অপসোনিন ফার্মা ও এসকেএফ কোম্পানির নকল ওষুধ এখানে তৈরি করা হতো। ভেজাল ওষুধ তৈরিতে জড়িত থাকার অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক খুলনার শিল্পপতি কাজী শাহওনেয়াজকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।.”

 সোমবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ ও র‌্যাব-৬ এর সদস্যরা যৌথভাবে ওই মৎস্য কোম্পানিতে অভিযান চালায়। এ সময় প্রায় কোটি টাকা মূল্যের ভেজাল ওষুধ ও যন্ত্রাংশ উদ্ধার হয়।

উদ্ধার হওয়া ওষুধের মধ্যে রয়েছে, এসিআই কোম্পানির ৩ লাখ ৭৫ হাজার পিছ ফ্লুক্লক্স-৫০০ মিলিগ্রামের ক্যাপসুল, অপসোনিন কোম্পানির ১ বস্তা রেনিটিড-১৫০ মিলিগ্রাম ট্যাবলেট, এসকেএফ কোম্পারির ফ্লুক্লক্সিন-৫০০ মিলিগ্রামের ক্যাপসুল, ৪ হাজার পিছ বিভিন্ন ধরনের ট্যাবলেট, আড়াই লাখ ক্যাপসুলের খালি খোসা, ওষুধের ২১টি বড় মোড়ক (ফয়েল), ওষুধ তৈরির কাঁচামাল চালের গুড়া ও বিভিন্ন ধরনের কেমিক্যাল।

অভিযানের সময় র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম ও র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ আহমেদ উপস্থিত ছিলেন।

র‌্যাব কর্মকর্তারা জানান, প্লাস্টিকের মোড়ক ও ক্ষতিকর নানা ধরনের কেমিক্যাল দিয়ে এসব ভেজাল ওষুধ তৈরি করা হতো যা মানুষের শরীরের জন্য মারাত্মক ক্ষতিকর। সম্প্রতি ঢাকার মিডফোর্ডে অভিযানের সময় বেশকিছু ভেজাল ওষুধসহ কয়েকজন আটক হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে এই অভিযান চালানো হয়। আটককৃতদের বিরুদ্ধে ওষুধ উৎপাদন ও বিপণন আইনের ১৯৭৪ সালের ওষুধ বিশেষ ক্ষমতা আইনের অধীনে মামলা হয়েছে।উল্লেখ্য, খুলনার চর রূপসায় অবস্থিত ‘শাহনেওয়াজ সি ফুডস’ নামে মৎস্য কোম্পানিটি গত এক বছর ধরে বন্ধ রয়েছে।

 

Next Post

এসব উদ্যোগ আমাদের হুজুগ এবং কিংকর্তব্যবিমূঢ়তারও বহিঃপ্রকাশ

সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসের হামলাকারী বদরুল আলমকে ঘৃণা জানিয়ে ‘থুথু স্তম্ভ’ বানিয়ে ‘থুথু নিক্ষেপ’ কর্মসূচি পালন করা হয়েছে। খবর: বিডিনিউজ সিলেট সরকারী মহিলা কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যাচেষ্টাকারী বদরুল আলমের শাস্তির দাবিতে চলমান আন্দোলনের সময়ে সিলেটে ওই সন্ত্রাসীর ছবি দিয়ে প্রতীকী ডাস্টবিন বানিয়ে […]