নোংড়া ময়লা-আবর্জনায় পরিবেশ দূষিত হচ্ছে রাজধানী ঢাকার ৩৮নং ওয়ার্ড

follow-upnews
0 0

প্রাণতোষ তালুকদার

ঢাকা


রাজধানী ঢাকার ৩৮নং ওয়ার্ডের বনগ্রাম রোডে (পানির ট্যাংকি সংলগ্ন রাস্তায়), যোগীনগরের চলাচলের রাস্তায় এবং ৩৮নং ওয়ার্ডের ঠাটারী বাজার বটবৃক্ষের পাশে (শিব মন্দিরের পাশে) প্রতিদিনই প্রচুর ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে। এসব দেখার কেউ নেই। এলাকার জনগণ বলছে, ময়লা-আবর্জনার দুর্গন্ধে পথচারী ও এলাকার জনগণ অতিষ্ট। লোকজনের চলাচলেও বিঘ্ন ঘটছে।
এসব ময়লা-আবর্জনা পরিষ্কার করার দায়িত্ব কার? ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ৩৮নং ওয়ার্ডের কাউন্সিলর দায়িত্বহীনতাই মূলত দায়ী বলে মনে করছেন এলাকাবাসী।
ময়লা-আবর্জনার দুর্গন্ধে আশেপাশের দোকানদার, স্কুলের ছাত্র-ছাত্রী ও পথচারীরা অসুবিধার সম্মুখীন হচ্ছে। এলাকার জনগণ এর কোনো প্রতিকার পাচ্ছে না। পরিবেশ যেন আর দূষিত না হয়, এলাকার জনগণ ৩৮নং ওয়ার্ডের ময়লা-আবর্জনামুক্ত সুন্দর পরিবেশ চায়।

Next Post

পরিকল্পিত পরিবার গঠন, যৌন ও প্রজনন স্বাস্থ্য সচেতনতা ছাড়া উন্নয়ন লক্ষ্যমাত্রাসমূহ অর্জিত হবে না

পরিকল্পিত পরিবার গঠন করতে পারলে একজন নারী যেমন তাঁর মাতৃত্বজনিত মৃত্যুঝুঁকি এড়াতে সক্ষম হবে ঠিক তেমনি তাঁর অনাগত সন্তানকেও সুস্থভাবে পৃথিবীতে আসার সুযোগ করে দিতে পারবে। শুধু তাই নয়, এ বিষয়গুলো নিশ্চিত করা গেলে সুস্থ, সুন্দর ও সমৃদ্ধ জাতিগঠনও অনেকাংশে ত্বরান্বিত হবে। যে কোনো সুন্দর ও সার্থক ঘটনা বা বিষয় […]