প্রকাশক সিকদার আবুল বাশার মারা গেছেন

follow-upnews
0 0

গতিধারা


গতিধারা প্রকাশনীর স্বত্বাধিকারী সিকদার আবুল বাশার ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

সোমবার রাজধানীর বাংলাবাজারে কর্মস্থলে তার আকস্মিক হার্ট অ্যাটাক হয়। পরে তাকে ন্যাশনাল মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়।  দুপুরে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলা বাজার চত্বরে তার নামাজে জানাজা হবে।  পরে দাফনের উদ্দেশ্যে গ্রামের বাড়ি ঝালকাঠিতে নিয়ে যাওয়া হবে।

সিকদার আবুল বাশার বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি ১৯৬৫ সালের ৩০ ডিসেম্বর ঝালকাঠি জেলার তারুলি গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা আব্দুস সামাদ সিকদার ও মা সৈয়দা আশরাফুন নেছা। তার দাদা তাহসিন উদ্দিন সিকদার ছিলেন বাংলাসহ আরবি, ফারসি ও উর্দু ভাষায় অভিজ্ঞ।

সিকদার আবুল বাশার জাতীয় গ্রন্থ কেন্দ্রের শ্রেষ্ঠ প্রচ্ছদশিল্পীর পুরস্কার এবং সেরা মানের গ্রন্থ প্রকাশের জন্য বাংলা একাডেমির অমর একুশে গ্রন্থমেলা পুরস্কার পান।

Next Post

ছোটগল্প: মপেতিস

দেশটা অদ্ভুত! অদ্ভুত না বলে অদ্ভুত সুন্দর বলা উচিত। এরকম নিয়ম কানুন কোনো দেশে থাকতে পারে, এটা হয়ত আমরা ভাবতেই পারি না। আমি জাহাজ থেকে নামার পর থেকে শুধু অবাক হচ্ছি আর হচ্ছি। দেশটিতে কোনো পাবলিক বিমানবন্দর নেই, অর্থাত চাইলেই সেখানে যে কেউ সহজে যেতে পারবে না, সমুদ্র পথেই যেতে […]
Dimpetis

এগুলো পড়তে পারেন