রাজীব হায়দার হত্যা মামলার মূল পরিকল্পনাকারী রানা গ্রেফতার

follow-upnews
0 0

ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলার মূল পরিকল্পনাকারী ও ফাঁসির দণ্ড পাওয়া আসামি রেদোওয়ানুল আজাদ ওরফে রানাসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। আজ সোমবার বেলা দুইটার দিকে উত্তরা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেন, ২০১৪ সালের শুরু দিকে ভুয়া পাসপোর্ট নিয়ে রানা মালয়েশিয়ায় যান। কয়েক দিন আগে মালয়েশিয়ান পুলিশ রানাকে আট​ক​ করে আজ বাংলাদেশে ফেরত পাঠায়। দেশে পাঠানোর পর তাকে অনুসরণ করে উত্তরা থেকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

২০১৩ সালের ফেব্রুয়ারিতে গণজাগরণ মঞ্চের আন্দোলন চলাকালে মিরপুরে ব্লগার রাজীব হায়দারকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। এরপরই আনসারুল্লাহ বাংলা টিমের ব্লগার হত্যার পরিকল্পনার কথা প্রকাশিত হয়।

রানা মালয়েশিয়া গিয়েছিলেন বলে খবর ছিল। তাঁকে দীর্ঘদিন ধরে খোঁজা হচ্ছিল।

Next Post

এ এক ভয়ানক সাম্প্রদায়িকতা

সাম্প্রদায়িকতাডাক্তার-নেতা ডাক্তারদের স্বার্থ সংরক্ষণ করবে, ব্যাংকার্স-নেতা ব্যাংকারদের স্বার্থ সংরক্ষণ করবে, শিক্ষক-নেতা শিক্ষকদের স্বার্থ সংরক্ষণ করবে -এ এক ভয়ানক সাম্প্রদায়িকতা। অথচ হওয়ার কথা ছিল- নেতারা দেখবে এইসব পেশা থেকে জনগণ তার কাঙ্খিত সেবাটা পাচ্ছে কিনা। ডাক্তাররা সমাজের মেধাবী অংশ (অবশ্য এখন সে অবস্থা আর থাকছে না)। তাদের দায়িত্ব রয়েছে চিকিৎসা ব্যবস্থার […]

এগুলো পড়তে পারেন