রাস্তার কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী

follow-upnews
0 0

নিম্নমানের খোয়া ব্যবহার করায় আদিতমারীতে রাস্তার কাজ বন্ধ করে দিয়েছেন স্থানীয় এলাকাবাসী। ফলে পাঁচ দিন যাবত্ বন্ধ রয়েছে নির্মাণ কাজ। নিম্নমানের খোয়া না সরানো পর্যন্ত কাজ বন্ধ থাকবে বলে এলাকাবাসী হুঁশিয়ারি দিয়েছেন।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের বামনের বাসা চৌপথি হয়ে দক্ষিণে এক কি.মি রাস্তা পাকা করার জন্য স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর লালমনিরহাট থেকে প্রায় ৫৮ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। কাজের তদারকি করবেন উপজেলা প্রকৌশল অধিদপ্তর।
কাজটি আলমগীর হোসেনের নামে কাগজ-কলমে থাকলেও কাজ করছেন স্থানীয় ঠিকাদার সহিদার রহমান। ঠিকাদার উপজেলা প্রকৌশলী শামীন সারার ফুয়াদের সঙ্গে যোগসাজশে নিম্নমানের খোয়া ব্যবহার করে রাস্তার কাজ করছেন বলে স্থানীয়রা অভিযোগ করেন। কিন্তু বাধ সাধেন স্থানীয়রা। তারা নিম্নমানের খোয়া রাস্তায় ব্যবহার করার বিষয়টি টের পেয়ে গত শুক্রবার কাজ বন্ধ করে দেন। ফলে বিপাকে পড়েন ঠিকাদার ও উপজেলা প্রকৌশলী। শেষে এলাকাবাসীর চাপে প্রকৌশল অধিদপ্তরের লোকজনও কাজ বন্ধ করে দেয়।
তবে স্থানীয় ঠিকাদার সহিদার রহমান অভিযোগ অস্বীকার করে উল্টো স্থানীয় আউয়াল নামে এক যুবকের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, তার বাড়ি যাওয়ার দেড়’শ ফিট রাস্তা করে না দেওয়ায় তাদের লোকজন কাজ বন্ধ করে দিয়েছে।
আদিতমারী উপজেলা প্রকৌশলী শামীন সারার ফুয়াদ বলেন, স্থানীয় লোকজনের অভিযোগের প্রেক্ষিতে সাময়িকভাবে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু ঠিকাদারের সঙ্গে যোগসাজশের বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি তিনি।
স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর লালমনিরহাটের নির্বাহী প্রকৌশলী আল আমিন খান বলেন, স্থানীয় লোকজন রাস্তার কাজ বন্ধ করে দিয়েছেন এমন অভিযোগ পাওয়ার পর একটি তদন্ত টিম গঠন করে দেওয়া হয়েছে বলে তিনি দাবি করেন।
সংবাদ: ইত্তেফাক
Next Post

একই কাজের জন্য ভিন্ন বেতন চলবে না, রায় দিল্লি সুপ্রিম কোর্টের

কর্মীদের কাজের পারিশ্রমিক নিয়ে দৃষ্টান্তমূলক রায় দিল উচ্চ আদালত। স্থায়ী বা অস্থায়ী কর্মীদের পারিশ্রমিকের বিভেদ রাখা যাবে না বলে রায়ে জানাল দেশের সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্ট জানিয়েছে, স্থায়ী ও অস্থায়ী কর্মীদের একই কাজের জন্য সমান পারিশ্রমিক দিতে হবে। বিচারপতি জে এস কেহর এবং এস এ বোবদের বেঞ্চ সমান কাজের জন্য […]