র‌্যাবের হুমকির প্রতিবাদ করায় প্রবাসীকে তুলে নিয়ে মারধর (?)

follow-upnews
0 0

শরীয়তপুরে একজন আইনজীবীকে র‌্যাব সদস্যের হুমকি দিতে দেখে এর প্রতিবাদ করায় শামীম শিকদার (৩৫) নামে এক প্রবাসীকে তুলে নিয়ে মারধরের অভিযোগ উঠেছে।

শামীমকে তুলে নিয়ে মাদারীপুরে র‌্যাব-৮ কার্যালয়ে ১০ ঘন্টা আটকে রাখা হয় বলে দাবি করেছেন তার স্বজনরা।

পরে শুক্রবার ভোররাতে শামীমকে পালং মডেল থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে মামলা করেছে র‌্যাব।

মামলায় শামীমের বিরুদ্ধে র‌্যাবকে মারধর ও ইয়াবা ব্যবসা করার অভিযোগ আনা হয়েছে। আটকের সময় তার কাছ থেকে জাল টাকা উদ্ধারের কথাও বলছে র‌্যাব।

শামীমের বড় ভাই শিক্ষক খলিলুর রহমান শিকদার বলেন, আমার ভাই কাজের জন্য ১৫ বছর আগে স্পেনে পাড়ি জমায়। গত ডিসেম্বরের ৬ তারিখে সে বাড়ি আসে। আগামী ২৫ এপ্রিল আবার তার স্পেন চলে যাওয়ার কথা ছিল।

এর আগেই বৃহস্পতিবার দুপুরে একজন আইনজীবীর সঙ্গে র‌্যাব সদসদ্যের কথা কাটাকাটি থামাতে গিয়ে শামীম ফেঁসে যান বলে জানান খলিলুর।

ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেন, দুপুর ২টার সময় শরীয়তপুর সিভিল সার্জন অফিসের সামনে সুপ্রিমকোর্টের আইনজীবী পারভেজ রহমান জনকে বহনকারী অটোবাইকের সঙ্গে সাদা পোশাকে থাকা তিন র‌্যাব সদস্যের মোটরসাইকেলের ধাক্কা লাগে।

এনিয়ে আইনজীবী ও র‌্যাব সদস্যদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে র‌্যাব সদস্যরা আইনজীবীকে দেখে নেয়ার হুমকি দিতে থাকলে পথচারী শামীম এর প্রতিবাদ জানায়।

খলিলুর জানান, ঘটনার তিনঘণ্টা পরে সন্ধ্যা সাড়ে ৫টার দিকে শরীয়তপুর শহরের রাজগঞ্জ ব্রিজ থেকে শামীমকে র‌্যাব পরিচয় দিয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয়।

তিনি জানান, রাত ১০টার দিকে শরীয়তপুরের সাংবাদিকদের মাধ্যমে শামীমের খোঁজ করলে র‌্যাব-৮ মাদারীপুর অঞ্চলের কোম্পানি কমান্ডার মেজর সোহেল রানা ঘটনা অস্বীকার করেন।

কিছুক্ষণ পর রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব-৮ এর সংবাদ বিবরণীতে শামীমকে জাল টাকা এবং ইয়াবাসহ আটক করার কথা বলা হয়।

পরে রাত রাত দেড়টায় মাদারীপুর র‌্যাব-৮ এর কার্যালয়ে গিয়ে শামীমকে দেখতে পান বলে জানান খলিলুর।

তিনি অভিযোগ করেন,  র‌্যাব শামীমকে আটক করে বেদম মারপিট করে। এতেও ক্ষ্যান্ত না হয়ে তাকে মিথ্যা মামলায়ও জড়িয়েছে।

এদিকে ঘটনার ব্যাপারে অ্যাডভোকেট পারভেজ রহমান জন বলেন, র‌্যাব আমাকে হুমকি দিলে পথচারী শামীম শিকদার এর প্রতিবাদ করেন। তবে বিষয়টি সেখানেই মীমাংসা হয়ে যায়।

তিনি আরও বলেন, পরে জানতে পারি শামীমকে কারা যেন তোলে নিয়ে গেছে। অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে আমি পালং মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করি।

এদিবে  র‌্যাব-৮ এর কোম্পানি কমান্ডার মেজর সোহেল রানা মোবাইলফোনে বলেন, বৃহস্পতিবার দুপুরে শরীয়তপুর শহরে শামীম সিকদার নামে এক লোক পরিচয় পাওয়ার পরেও র‌্যাব সদস্যদের গায়ে হাত তোলেন।

বিষয়টি র‌্যাবের উর্ধ্বতন মহলে জানাজানি হয়। পরে র্যাাবের কয়েকটি টিম শরীয়তপুর শহরে মুভ করে। কিন্তু মাদারীপুর ক্যাম্পের র‌্যাব সদস্যরা তাকে আটক করেনি।

পালং মডেল থানার ওসি মো. খলিলুর রহমান বলেন, আমি জানতে পারি বৃহস্পতিবার বিকালে শামীম শিকদার নামে একজনকে সাদা পোশাকধারী লোকেরা রাজগঞ্জ ব্রীজ এলাকা থেকে তুলে নিয়ে যায়।পরে র‌্যাব সদস্যরা তাকে আটক করেছে বলে জানতে পারি।

ওসি জানান, শুক্রবার ভোর ৫টার সময় জাল টাকা ও ইয়াবা বহন এবং সরকারি কর্মচারীদের গায়ে হাত তোলার অভিযোগে একটি মামলা দিয়ে শামীম শিকদারকে থানায় সোপর্দ করা হয়েছে।

Next Post

ফিরে এসো বাংলাদেশ / তানভীর মুহাম্মদ ত্বকী

          তাঁরা বেঁচে আছে স্বাধীনতার ৪১ বছর পরেও একটি নতুন যুগ, একটি নতুন সময়, যেখানে ঘৃণা অপমান নেই সেই সব জীবন যেখানে উন্মত্ত হবে না কেউ কাউকে হত্যার জিঘাংসায়, অমঙ্গল অকল্যাণ ঠাঁই নেবে না কারো চিন্তায় সমতার সমাজ হবে, সবারই আদর্শ হবে বাংলাদেশের সেইসব সন্তান যাঁরা […]