হোলি উৎসবে জোর করে রঙ মাখানোর মামলায় আকাশ, মো. সিফাত ও মো. মামুন নামের তিন তরুণ কারাগারে

follow-upnews
0 0

পুরান ঢাকার শাঁখারীবাজারে হোলি উৎসবের সময় দুই বোনকে জোর করে রঙ মাখানোর অভিযোগে তিন তরুণের বিরুদ্ধে মামলা হয়েছে। তারা এখন কারাগারে আছে। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মশিউর রহমান বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।
ভুক্তভোগী দুই বোনের বড় ভাই আহাদ ফেরদাউস এই ঘটনায় কোতোয়ালি থানায় বখাটেদের বিরুদ্ধে অভিযোগ এনে নারী নির্যাতন প্রতিরোধ আইনের ১০ (৩০) ধারায় একটি মামলা করেন। এরপর আকাশ (১৯), মো. সিফাত (২০) ও মো. মামুন (১৮) তিন জনকে পুলিশ গ্রেফতার করে আদালতে নিলে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। বখাটেরা সবাই পুরান ঢাকার বিভিন্ন এলাকার ভাড়াটিয়া।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত ১২ মার্চ পুরান ঢাকায় শাঁখারীবাজারে সনাতন ধর্মাবলম্বীদের হোলি উৎসবের সময় দুই বোনের মুখে জোর করে কিছু বখাটে রঙ মেখে দেয়। এমনকি তাদের গায়েও হাত দেওয়ার চেষ্টা করে। বখাটেরা হোলি খেলায় ঢুকে গিয়ে পথচারী ও অফিসগামী বিভিন্নজনকে রঙ মাখিয়ে লাঞ্ছিত করেছে।’
পুলিশ জানিয়েছে, বখাটেদের গ্রুপটি সেদিন রিকশায় চলমান নারীদের গায়ে ও মুখে রঙ লাগিয়ে নানা কুরুচিপূর্ণ মন্তব্য ও অঙ্গভঙ্গি করে। এ কারণে সেখানে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়।
বখাটেদের এ ধরণের আচরণ অনাকাঙ্ক্ষিত এবং তা উৎসবকে প্রশ্নবিদ্ধ করবে বলে স্থানীয় বিশিষ্টজনেরা মন্তব্য করেছেন।

সংবাদ সূত্র : বাংলা ট্রিবিউন

 

Next Post

আইডিয়াল স্কুল এবং পলিটিক্স

গত বছরের একটি ঘটনা বলে শুরু করি, নটরডেম কলেজের তত্ত্বাবধানে শুরু হলো ‘শিক্ষা ও সংস্কৃতি মিলনমেলা ২০১৬’। বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন হয় সেখানে। আইডিয়াল স্কুল থেকে বিভিন্ন বিভাগের কয়েকজন ছাত্রকে পাঠালো কর্তৃপক্ষ। ছাত্রদের নির্বাচনের প্রক্রিয়া বা শর্তগুলো তুলো ধরা হলো- ১| সেরা শাখার ছাত্র হতে হবে। (লেখাপড়ার ফলাফলের দিক থেকে প্রথম […]