আজ কিংবদন্তী শিল্পী আশা ভোঁসলের জন্মদিন ।। ফলোআপনিউজের পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা

follow-upnews
0 0

আশা ভোঁসলে ৮ সেপ্টেম্বর ১৯৩৩ খ্রিস্টাব্দে জন্মগ্রহণ করে। ভারতীয় এই কিংবদন্তী শিল্পী মূলত হিন্দি সিনেমার নেপথ্য সঙ্গীত গাওয়ার জন্য বিখ্যাত হয়েছেন শুরুতে। ভারতের জনপ্রিয়তম গায়িকাদের মধ্যে একজন হয়েছেন। পাল্লা দিয়ে হিন্দি এবং বাংলা দু ভাষাতেই সমান জনপ্রিয় হয়েছেন। তিনি তাঁর সঙ্গীত জীবনে প্রায় সহস্র সিনেমায় গান গেয়েছেন। একটি হিসেব পাওয়া যায় যে তিনি ১৫০০০ গান গেয়েছেন। ২০১১ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস তাকে সর্বাধিক সংখ্যক গানের রেকর্ডকারী হিসেবে ঘোষণা করে। ভারত সরকার তাকে ২০০৮ সালে পদ্মভূষণ উপাধিতে ভূষিত করে।

অারেক সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর আশা ভোঁসলের বড় বোন। খ্যাতিমান গায়ক এবং সুরকার শচীন দেব বর্মনের পুত্র ও বিখ্যাত সঙ্গীত পরিচালক এবং সুরকার রাহুল দেব বর্মন ছিলেন আশা ভোঁসলের স্বামী। 


https://www.facebook.com/gitabitan/videos/464472087406577/?t=90

Next Post

র‌্যাব আটক করেছে শিশু আকিফাকে হত্যাকারী গঞ্জেরাজ পরিবহনের রাজা জয়নাল আবেদীনকে

কুষ্টিয়ার বাসের ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে গিয়ে শিশু আকিফা নিহত হওয়ার ঘটনায় ওই বাসের মালিক মো: জয়নাল আবেদীন (৬৩) কে গ্রেফতার করেছে র‌্যাব। আজ রোববার ভোররাতে তাকে শহরের ঝিলটুলী মহল্লা থেকে আটক করা হয় বলে র‌্যাব জানায়। আটক জয়নাল আবেদিন ঢাকা জেলার দোহার থানার চর নটাখোলা গ্রামের মৃত আদেলউদ্দিন […]
জয়নাল আবেদিন