ফলোআপনিউজ.কম অনলাইন ম্যাগাজিনের শেয়ার বিক্রয়

follow-upnews
0 0

ফলোআপনিউজ.কম অনলাইন ম্যাগাজিনটির বয়স আট বছর হতে চলেছে। এই আট বছরে প্রায় পাঁচ হাজারটি আর্টিকেল পত্রিকায় প্রকাশিত হয়েছে। ম্যাগাজিনটির একটি সুনির্দিষ্ট অডিয়েন্সও তৈরি হয়েছে। পাশাপাশি দৈনন্দিন পাঠক তো আছেই। 

বিভিন্ন ধরনের টেকনিক্যাল কস্ট, লেখা তৈরির খরচ ইত্যাদি ধরলে পত্রিকাটিতে মোট খরচ হয়েছে আনুমানিক দশ লক্ষ টাকা। উদ্যোগ এবং পরিকল্পনার মূল্যমান পাবলিক এসেট ধরলে, অর্থাৎ মেধাভিত্তিক অংশটুকু বাদ দিলেও ম্যাগাজিনটির বর্তমান অবহিত মূল্য দাঁড়ায় পনেরো লক্ষ টাকা। 

অবহিত মূল্য পনেরো লক্ষ টাকা ধরে এবং আরও পাঁচ লক্ষ টাকা বিনিয়োগ ধরে পত্রিকাটির উৎকর্ষ বৃদ্ধির জন্য শেয়ার বিক্রয়ের সিদ্ধান্ত নিয়েছে ম্যাগাজিনটির সম্পাদক ও প্রকাশক। 

বিশ লক্ষ টাকা চল্লিশটি শেয়ারে ভাগ করলে প্রতিটি শেয়ারের মূল্য হয় পঁঞ্চাশ হাজার টাকা। প্রতি মাসে এক হাজার টাকা করে দিয়ে পঁঞ্চাশ মাসে কেউ ১.২৫% শেয়ারের মালিক হতে পারেন। ততোদিনে পত্রিকাটিও নিশ্চয়ই আরো সমৃদ্ধি পাবে। তাছাড়া সমমনা এবং বিভিন্ন ক্ষেত্রে চল্লিশ জন শেয়ার হোল্ডার থাকলে পত্রিকাটি একটি শক্তিশালী প্লাটফর্ম হয়ে উঠবে একথা নিঃসন্দেহে বলা যায়। 

প্রতি মাসে চল্লিশ জনের কাছ থেকে যে চল্লিশ হাজার টাকা আসবে এবং যে আয় হবে সেটি পত্রিকার চলমান খরচ হিসেবে গন্য হবে। এর বাইরে শেয়ারহোল্ডাররা একমত হয়ে কোনো বিনিয়োগ করতে চাইলে করতে পারবেন। পত্রিকায় লোকবল নিয়োগ শেয়াল হোল্ডারদের সম্মিলিত সিদ্ধান্তে হবে।

বিদ্র: পত্রিকাটির একটি ইংরেজি ভার্সনও রয়েছে। এবং বাংলা, ইংরেজি উভয় ভার্সন গুগল এডসেন্সে যুক্ত রয়েছে। 

আগ্রহী শুভানুধ্যায়ীগণ যোগাযোগ করুন: ০১৮৪ ৬৯৭৩২৩২

Next Post

এখনো নিখোঁজ ৭ম শ্রেণীর ছাত্রী সোনালী রায়

দিনাজপুরে অসুস্থ বড় বোনকে হাসপাতালে দেখে ফেরার পথে রবিউল ইসলাম কতৃক অপহরণ হবার আড়াই মাস পেরিয়ে গেলেও এখনো নিখোঁজ ৭ম শ্রেণীর ছাত্রী সোনালী রায়। দিনাজপুরের সদর উপজেলার কমলপুর ইউনিয়নের দক্ষিণ ভবানীপুর গ্রামের কৃষক পুলিন চন্দ্র রায়ের কন্যা বড়গ্রাম উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী সোনালী। সোনালী রায় ১৪ এপ্রিল তার বড় […]
দিনাজপুর