জুমার নামাজ চলাকালীন মসজিদের ছাড় ধসে নিহত ৭, আহত ২৫

follow-upnews
0 0

নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় জারিয়া শহরে জুমার নামাজ চলাকালে মসজিদের ছাদ ধসে ৭ মুসল্লির মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ২৫ জন। খবর আল জাজিরার।

প্রশাসন জানিয়েছে, শুক্রবার (১১ আগস্ট) জুমার নামাজ আদায়ের জন্য কেন্দ্রীয় মসজিদে জড়ো হন কয়েকশ’ মানুষ। এ সময় হঠাৎ ছাদের মূল অংশ ধসে পড়ে।

মসজিদের ছাদ ধসে পড়ার ভিডিও : https://iranpress.com/content/228335/least-worship

এতে ঘটনাস্থলেই নিহত হন ৪ জন। পরে তল্লাশি অভিযান চলাকালে আরো তিন মুসল্লির দেহাবশেষ খুঁজে পান স্বেচ্ছাসেবীরা। জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ জানিয়েছে, স্থানীয় হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে।

১৮৩০ সালে নির্মিত হয় মসজিদটি। তবে হঠাৎ কেনো এর ছাদ ধসে পড়লো, তার কারণ খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দিয়েছেন গভর্নর। ভুক্তভোগী পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাসও দেয়া হয়েছে।

Nijeria

Next Post

সংগীতকে 'হারাম' আখ্যা দিয়ে বাদ্যযন্ত্র পোড়ালো তালেবান

আফগানিস্তানের হেরাত প্রদেশে জব্দ করা বেশ কিছু বাদ্যযন্ত্র পুড়িয়ে দিয়েছে তালেবান সরকার। সংগীতকে ‘হারাম’ আখ্যা দিয়ে পুণ্যের প্রচার ও পাপ প্রতিরোধবিষয়ক মন্ত্রণালয় এ পদক্ষেপ নিয়েছে। পুণ্যের প্রচার ও পাপ প্রতিরোধবিষয়ক মন্ত্রণালয়ের হেরাত বিভাগের প্রধান আজিজ আল রহমান আল মুহাজির বলেন, সংগীত প্রচারের মধ্য দিয়ে নৈতিক অবক্ষয় হয়। গানবাজনার কারণে তরুণেরা […]
বাদ্যযন্ত্র