বাঘ সিংহ হেঁটে বেড়াচ্ছে জর্জিয়ার রাজধানী তিবলিস শহরে

follow-upnews
0 0

gorgia_flood_1

বন্যার তোড়ে খাঁচা ভেঙে জর্জিয়ার রাজধানী তিবলিসের একটি চিড়িয়াখানা থেকে বাঘ সিংহ জলহস্তি কুমিরসহ আরো বেশ কিছু প্রাণী বের হয়ে গেছে। পুলিশ এবং সেনাবাহিনীর লোকেড়া শহর জুড়ে তাদের এখন খুঁজে বেড়াচ্ছে, ট্রাঙ্কুলাইজার দিয়ে অজ্ঞান করার চেষ্টা করছে, অথবা গুলি করে মেরে ফেলছে।

প্রধানমন্ত্রী ইরাকিল গারিবাসভিল শহরাবসীকে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন।

তিবলিসের ভেরি নদী এমনিতে একটি খালের মত, কিন্তু বৃষ্টিতে কখনো কখনো সেটি ভয়ঙ্করভাবে প্লাবিত হয়। গত পরশু দিনের বন্যা ছিল ভয়ঙ্কর । শহরের বহুত অবকাঠামো নষ্ট হয়েছে বন্যায়। এ পর্যন্ত মারাও গেছে বেশ কিছু মানুষ।

ছোট ছোট অনেক ঘরবাড়ি বন্যার তোড়ে ভেসে গেছে। তিবলিস চিড়িয়াখানার একজন তত্ত্বাবধায়ক জানিয়েছেন- চিড়িয়াখানাটি থেকে বিশটি নেকড়ে, আটটি সিংহ, বহুত বাঘ, শিয়াল এবং জাগুয়ার বেরিয়ে গেছে। এর মধ্যে অনেকগুলো বাহিনীর গুলিতে নিহত হয়েছে। অনেক হয়ত এখনও বিপদজনকভাবে ঘুরে বেড়াচ্ছে।

সূত্র : AFP, ছবি : AFP

Next Post

বিচার লাগবে না

ক এবং খ এর মধ্যে প্রতিযোগিতা চলছে । গ বিচারক । ক এবং খ হচ্ছে পাবলিক। যে যে মানদণ্ডে প্রতিযোগিতা চলছে- ১। সততা; ২। বুদ্ধিমত্তা; ৩। দয়াশিলতা; ৪। হৃদয়বৃত্তি; ৫। শিক্ষা; ৬। অধ্যবসায়। প্রতিযোগিতা শুরু : *কে বেশি সৎ? বিচারক (গ) : ক [গ মনে মনে- ক তো আমার চেয়েও […]