বিচ্ছেদের পর আবার বিয়ে করায় নারীকে হত্যা!

follow-upnews
0 0

আফগানিস্তানে এক নারীকে গুলি করে হত্যা করেছে তালেবান জঙ্গিরা। দেশটির কর্মকর্তারা এই তথ্য জানিয়ে বলছেন, বিচ্ছেদের পর আরেকটি বিয়ের কারণে ওই নারীকে হত্যা করা হয়েছে।

আফগান কর্মকর্তাদের বরাতে বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, গত শনিবার দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় একটি প্রদেশে এই হত্যাকাণ্ড ঘটে।

বিভিন্ন খবরে বলা হচ্ছে, প্রায় ২৫ বছর বয়সী ওই নারীর প্রথম স্বামী বিদেশে থাকাকালে বিচ্ছেদ অনুমোদন করেছিলেন। কিন্তু দেশে ফিরে বিচ্ছেদের কথা অস্বীকার করে তালেবানের আদালতে যান তিনি।

দেশটির কর্মকর্তারা বলছেন, ওই নারীকে তাঁর বাবার বাড়িতে ফিরতে বাধ্য করেছিল জঙ্গিরা। তারপর সেখানে তাঁকে গুলি করা হয়।

স্থানীয় রাজনীতিবিদ নাসের নাজারি বলেন, ওই নারীর সাবেক স্বামী বিদেশে বসে তাঁর এক আত্মীয়র মাধ্যমে বিচ্ছেদ করেছিলেন। শনিবার তাঁকে হত্যা করা হয়।

খবরে বলা হয়, বিচ্ছেদের পর আরেক ব্যক্তিকে বিয়ে করেন ওই নারী। তাঁর সাবেক স্বামী ইরান থেকে দেশে ফিরে বিচ্ছেদের কথা অস্বীকার করেন। একই সঙ্গে তিনি তালেবানের কাছে প্রতিকার চান।

তবে তালেবান মুখপাত্র ইউসুফ আহমাদির ভাষ্য, পারিবারিক বিরোধে ওই নারী খুন হয়েছেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুজনকে আটক করা হয়েছে। তাদের শাস্তি দেওয়া হবে।

সূত্র: প্রথম আলো

Next Post

ভ্রমণ সাহিত্য পড়তে চান? পড়তে পারেন এ বইগুলি

মহাপ্রস্থানের পথে : প্রবোধ সান্যাল ট্রাভেলস উইথ চার্লি : জন স্টেইনবেক মরুতীর্থ হিংলাজ : অবধূত দ্যা ভয়েজ অব দ্যা বিগল : চার্লস ডারউইন দেশে বিদেশে : সৈয়দ মুজতবা আলী গালিভার ট্রাভেলস : জোনাথন সুইফট শ্রীকান্ত : শরৎচন্দ্র রবিনসন ক্রসো : ডেনিয়েল ডিফো পালামৌ : সঞ্জীবচন্দ্র চট্টোপাধ্যায় রাভেলস উইথ মাই আন্ট […]