আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটি, দেখে নিন কে কোন পদ পেল …

follow-upnews
0 0

২১তম জাতীয় সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগের নবগঠিত আংশিক কমিটিতে পুরনোদের পাশাপাশি স্থান হয়েছে নতুনদের। শনিবার  (২১/১২/২০১৯) রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নবমবারের মতো আওয়ামী লীগ সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা। আওয়ামী লীগের কাউন্সিলের অধিবেশনে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। পরে আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা ৮১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির ৪০টি পদে নাম ঘোষণা করেন।


আগামী তিন বছরের জন্য নতুন নেতৃত্ব পেয়েছে বাংলাদেশের প্রাচীনতম রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগ। পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ নিয়ে শেখ হাসিনা নবমবার সভাপতি ও ওবায়দুল কাদের টানা দ্বিতীয় মেয়াদে সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন।

এর মধ্যে রয়েছে সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়ামের ১৭ সদস্য, ৪ যুগ্ম সাধারণ সম্পাদক, আট সাংগঠনিক সম্পাদকের মধ্যে পাঁচটি এবং ১৯ সম্পাদকীয় পদের মধ্যে ১৪ জনের নাম। এছাড়া ৫১ সদস্যের উপদেষ্টা পরিষদের ৪০ জনের নাম ঘোষণা করেন তিনি। এসব নাম কাউন্সিলরদের কণ্ঠভোটে অনুমোদন করিয়ে নেয়া হয়। এখন পর্যন্ত কার্যনির্বাহী সংসদের ৩৯টি পদ ফাঁকা আছে। যার মধ্যে সম্পাদকীয় ৫, সাংগঠনিক ৩, কোষাধ্যক্ষ, উপদফতর, উপপ্রচার এবং কার্যনির্বাহী সদস্যের ২৮টি পদ রয়েছে।

২১তম সম্মেলন

Next Post

শীতে সুস্থ থাকার কিছু উপায় জেনে নিন

শীতকাল চলছে, চলছে শৈতপ্রবাহ। শীতের পিঠা, সবজি, ঘুমঘুম সকাল -সবই ভালো, তবে তীব্র শীতে কিছু সমস্যাও হয়, দরিদ্র মানুষ যেমন বিশেষ সমস্যায় ভোগে, পাশাপাশি শীতের কারণে কিছু মৌসুমি রোগের প্রকোপ দেখা যায়। শীতকালে সাধারণত সর্দি-কাশি থেকে শুরু করে অন্যান্য স্বাস্থ্য-সমস্যার বিষয়টি তাই মাথায় রাখা দরকার। এ সময় জ্বর, অ্যাজমা, গা-ব্যথা, […]
ঈশপ ও সুবর্ণা

এগুলো পড়তে পারেন