“একটি বন্দুকের লাইসেন্স চাই, মাননীয় সরকার”

follow-upnews
0 0

একা নারীর অসহায়ত্ব, লিঙ্গভেদ এবং আত্মঘাতি সামাজিক বৈষম্য

১

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আমি একজন সরকারি চাকুরিজীবি, ডাক্তার। একটি উপজেলায় পোস্টিং। একটি বন্দুকের লাইসেন্সের জন্য আবেদন করতে চাই সরকারের কাছে।

প্রথম কারন, উপজেলায় কর্মরত অবস্থায় আমার নিরাপত্তা নেই, স্থানীয় কিছু লোকজন তাদের ইচ্ছামত চিকিৎসা না করলে, অন্যায় আবদার না রাখলে, বা খারাপ আচরণের প্রতিবাদ করলে ক্ষতি করার ভয় দেখায়।

দ্বিতীয় কারন, আমার পরিবার অন্য বিভাগে থাকায় আমাকে সপ্তাহান্তে সেখানে যেতে হয়। একা যাতায়াতের সময় বড় বাস কোম্পানির সমর্থনপুষ্ট, চৌকষ হাত সাফাই দল বাসের মধ্যে একাধিকবার আমার মোবাইল মানিব্যাগ ইত্যাদি সরিয়ে নেওয়ায় আমি জড়িত সুপারভাইজার আর ড্রাইভারের নামে মামলা করতে চাওয়ায় আমাকে কোম্পানি থেকে বলা হয় যে এটা করলে আমাকে একা পেয়ে হাত সাফাই পার্টির লোক ছুরি মেরে দিবে।

তৃতীয়ত, আমি যাতায়াতের সুবিধার জন্য উপজেলার কোয়ার্টারে থাকতে চাইলেও পারছি না, কারন, এটি একটি প্রত্যন্ত উপজেলা, এবং এখানে একা মেয়ে হিসেবে থাকা নিরাপদ না -এটা স্থানীয় শুভাকাঙ্ক্ষীরা আমাকে জানিয়েছে।

আমি মার্শাল আর্ট জানি কিছু, কিন্তু সেটা আমার নিরাপত্তার জন্য যথেষ্ট না। আমার সরকারি চাকরিটা করার ইচ্ছা এখনো আছে। তাই আমি বন্দুকের লাইসেন্স চাই। মাননীয় সরকার কি আমাকে দয়া করে তা দেবেন ?

লেখক: দীপ্রা নাথ

Next Post

১৩ সেপ্টেম্বর ঈদুল আজহা

ঢাকা: দেশের কোথাও জিলহজ মাসের চাঁদ দেখা যায়নি। আগামী ১৩ সেপ্টেম্বর পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। শুক্রবার বিকেলে চাঁদ দেখা কমিটির বৈঠকের পর এ তথ্য জানানো হয়। সৌদি আরবে পবিত্র ঈদুল আজহা ১২ সেপ্টেম্বর পালিত হবে। বৃহস্পতিবার সৌদি আরবের সুপ্রিম কোর্টের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যমগুলো এ […]

এগুলো পড়তে পারেন