কমিশন না খেলে চিকিৎসা ব্যয় ৪০% কমবে

follow-upnews
0 0
প্রাণ গোপাল দত্ত
প্রাণ গোপাল দত্ত

দেশের স্বনামধন্য চিকিৎসক অধ্যাপক ড. প্রাণ গোপাল দত্ত বলেছেন, চিকিৎসকরা যদি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার থেকে কমিশন নেয়া বন্ধ করেন তাহলে রোগীদের চিকিৎসা ব্যয়ের ৪০ শতাংশ কমে আসবে।

শনিবার রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক এ ভিসি বলেন, কমিশন বিজনেসের জন্য চিকিৎসকদের সম্মানে অবনমণ ঘটেছে। চিকিৎসকদের উচিত হবে কমিশন গ্রহণের মতো ‘ম্যালপ্র্যাকটিস’ থেকে বেরিয়ে আসা। তাহলে চিকিৎসকরা হারানো সম্মান পুনরায় ফিরে পাবেন।

বিভিন্ন দেশের উদাহরণ দিয়ে ড. প্রাণ গোপাল দত্ত জানান, পৃথিবীর সব দেশেই চিকিৎসকদের সর্বোচ্চ সম্মানের আসনে বসানো হয়। কিন্তু রাজনৈতিক-অর্থনৈতিক কারণে বাংলাদেশে চিকিৎসকরা ততটা সম্মান পান না। এখানকার রোগীদের প্রত্যাশা চিকিৎসকদের কাছে অসীম। তবুও নীতি নৈতিকতা মেনে রোগীদের সঙ্গে পেশাদারি সম্পর্ক গড়ে তোলারও আহ্বান জানান এই বিশিষ্ট নাক-কান-গলা বিশেষজ্ঞ।

সেমিনারে আরও বক্তব্য রাখেন রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ মাসুম হাবীব।

সূত্র: যুগান্তর

Next Post

গোবিন্দগঞ্জে আদিবাসী পল্লীতে হামলা।। প্রায় ৬০০ ঘর ও স্কুলে অগ্নিসংযোগ; গৃহহীন ২৫০০ টি পরিবার

আদিবাসী বার্তা রিপোর্ট: নকুল পাহান, রাজশাহী গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাহেবগঞ্জ বাগদা-ফার্ম এলাকায় গতকাল রবিবার সকালে ৬ নভেম্বর ২০১৬ আবারো সংঘর্ষ হয়েছে। মিল কতৃপক্ষ আখ কাটার নামে আদিবাসীদের বাড়ি-ঘর, বিদ্যালয়ে আগুন লাগিয়ে উচ্ছেদ করতে গেলে এই সংঘর্ষ বাধে। পুলিশের ছোড়া রাবার বুলেটের আঘাতে অনেক আদিবাসী আহত হয়েছে। আদিবাসী সাঁওতাল পল্লীতে পুলিশের গুলিতে […]
আদিবাসী বার্তা