আপনি কাকে কী দিচ্ছেন?

follow-upnews
0 0

index

সারাক্ষণ ঘ্যান ঘ্যান করেন কেন?

বলতে থাকেন, আপনাকে কেউ কিছু দিচ্ছে না।

আপনি কাকে কী দিচ্ছেন শুনি? আপনার সামার্থ্য নেই সে দায় কার? দায় যদি রাষ্ট্রের হয় রাষ্ট্রের বিরুদ্ধে রুখে দাঁড়ান, তা যদি না পারেন চুপ থাকেন। কোন ব্যক্তিকে দায়ী করতে চান? কাকে দায়ী করবেন? প্রতারিত হয়েছেন? প্রতারক তো পালিয়েছে নিশ্চয়ই, তাহলে অন্যদের উপর ঝাল মিটাচ্ছেন কেন? আপনি যে একজন নেতিবাচক মানসিকতার মানুষ, তা কি বুঝতে পারেন?

ভাবছেন, সবাই আপনাকে ছোট করছে? কার দায় পড়েছে আপনাকে ছোট করার। জীবনটা যে খুব ছোট, তা সবাই জানে, সবাই তার জীবন নিয়ে ব্যস্ত, কাউকে ছোট বা বড় করার সুযোগ এবং সামার্থ্য মানুষের নেই। আপনি যেমন নিজেকে নিয়ে ব্যস্ত, অন্যরাও ঠিক তাই। 

এর মধ্যেও যখন আপনাকে নিয়ে একটু ভাবে কেউ, সহিযোগিতা করতে চায়, তার মূল্য না দেওয়াটা যে বোকামি তা কি আপনি বোঝেন? পৃথিবীটা দেনা পাওনার, আপনি ধন্যবাদটুকু কেন দেন না? আপনি যে আপনার এই স্বভাবের জন্য দিন দিন তলিয়ে যাচ্ছেন তা কি বুঝতে পারেন?


দিব্যেন্দু দ্বীপ

Next Post

জার্মানিতে রাজনৈতিক আশ্রয় প্রাপ্তির প্রক্রিয়া

জার্মানিতে রাজনৈতিক আশ্রয়প্রার্থীর সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে৷ কিন্তু এ দেশে রাজনৈতিক আশ্রয় পাবার বা প্রদানের প্রক্রিয়াটি কী? হিসেবে জার্মানিতে এলে সীমান্তে, পুলিশের কাছে, কিংবা অন্য কোনো কর্তৃপক্ষের কাছে রাজনৈতিক আশ্রয়ের আবেদন জমা দিতে হবে৷ নথিভুক্ত হবার পর আবেদনকারীকে পাঠানো হবে প্রাথমিক রেজিস্ট্রেশন ও ট্যানজিট সেন্টারে৷ সেটা কোথায় এবং জার্মানির কোন […]