এ সপ্তাহের দশ ফেসবুক স্টাটাস

follow-upnews
0 0

ফেসবুক এখন জীবনের প্রতিচ্ছবি। মানুষের জীবনযাপনের প্রতিচ্ছবি। সমাজের প্রতিচ্ছবি। মানুষ তার যাপিত জীবনের বহি:প্রকাশ ঘটাচ্ছে ফেসবুকে। খুব সাবধানী মনও ফেসবুকের কাছে ধরা পড়েছে, আবার একথাও সত্য এখনও কেউ কেউ ধরা দেয়নি, ধরা দেয়নি তারা যারা আবেগহীন, যারা ভীষণ উদ্দেশ্যপ্রণোদিত, অথবা অন্যকিছু, এমন অল্প কিছু মানুষের কথা বাদ দিলে ফেসবুকে প্রায় সকল শিক্ষিত মানুষই কম বেশী দীপ্যমান। আবার একথাও সত্য যে ফেসবুক বা এ ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ‘অশিক্ষিত’ এবং নিম্নআয়ের মানুষের প্রকাশের দিকটি সংকুচিত করেছে বলেই অনেকে ভাবছে। 

এ সকল তর্ক বিতর্কের উর্ধ্বে উঠে ফেসবুক কিন্তু খুবই সক্রিয় প্রতিদিন, প্রতিক্ষণে। এখানে দোষ গুণ সবই আছে, তবে অবশ্যই গুণ বেশি, ভালো বেশি, প্রতিবাদ বেশি, প্রতিরোধ বেশি। আবার হাবিজাবিও আছে, আর তা তো থাকবেই, যেহেতু এখানে সবার সবসময় প্রবেশাধিকার রয়েছে। এবং কোনো ধরনের সম্পাদনার রক্ত চক্ষু ছাড়াই মনে যা আসে দিয়ে দেওয়া যায়। 

ফেসবুকে সবই আছে, হাসি-ঠাট্টা আনন্দ বেদনার কথা যেমন আছে, আবার চিন্তাভাবনার খোরাকও আছে, আছে তুমুল আলোচিত বিষয়ে মতামত। নিজের ছবি, নিজের দৈনন্দিন জীবন তো আছেই। সেরকম দশটি স্টাটাস ফলোআপ নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো।  

আফসান চৌধুরী

Afsan Chowdhury

শাহিদা সুলতানাShahida Sultana

সোনিয়া শরমিন খান

Sonia Shormin Khan

শুভ দত্ত সৌরভ

Shuvo Dutta Sourav

বিক্রম আদিত্য

Bikram Aditya

প্রদ্যোত রায়

Prodyut Roy

শাহরিয়ার অভি

Shahriar Avi

নাজনীন সুলতানা

Naznin Sultana

কিরণ শেখর কুণ্ডু

Kiran S Kundu

হামিদ হক

Hamid Haque

প্রতি সপ্তাহের ফেসবুক স্টাটাস সংগ্রহ করা হয় শুধু তাদের যারা পত্রিকাটির (ফলোআপনিউজ.কম)  সাথেকোনো না কোনোভাবে যুক্ত। 

Next Post

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী: মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির বিশাল বিজয়, সরকার ও নাগরিক সমাজের করণীয়

https://www.facebook.com/sultanmirzabd1/videos/831891800492791/?t=2 “জামায়াত যাতে সরকারি চাকরিতে আসতে না পারে এজন্য আইন করতে হবে” -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক “আওয়ামী লীগের মধ্যে যাতে জামাতিরা ঢুকতে না পারে এজন্য আওয়ামী লীগের হাই কমান্ডকে কাজ করতে হবে।” -শাহরিয়ার কবির, সভাপতি, ঘাতক দালাল নির্মূল কমিটি “সাম্প্রদায়িক শক্তির সাথে সমজোতা করে […]
একাদশ জাতীয় সংসদ নির্বাচন