ফেসবুকের বিভিন্ন পেজে এবং গ্রুপে প্রতিকারহীনভাবে চলছে জঙ্গিবাদী এবং বিভিন্ন ধরনের অসংবিধানিক বক্তব্যের প্রচারণা

follow-upnews
0 0

সরকার বিভিন্ন সময়ে মুক্তবুদ্ধি চর্চার অভিযোগে বিভিন্ন জনকে গ্রেফতার করলেও উগ্রবাদী এক্ষেত্রে পার পেয়ে যাচ্ছে অজানা কোনো কারণে। ফেসবুকের বিভিন্ন পেজে এবং গ্রুপে প্রতিকারহীনভাবে চলছে জঙ্গিবাদী এবং বিভিন্ন ধরনের অসংবিধানিক বক্তব্যের প্রচারণা। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রেখে ফলোআপ নিউজ এমন কিছু বিষয়বস্তু উপস্থাপন করছে। এই পর্যবেক্ষণ ধারাবাহিকভাবে এই লিংকে চলবে। প্রয়োজনে লিংকটি আপনারা শেয়ার দিয়ে রাখতে পারেন, তাহলে বুঝতে পারবেন যে, বাংলাদেশ সামাজিকভাবে আসলে কোথায় চলে যাচ্ছে!

সাঈদি
মানবতাবিরোধী অপরাধে অপরাধী দেলোয়ার হোসেন সাঈদি মারা যাওয়ার পরই ফেসবুকের বিভিন্ন গ্রুপ থেকে এ ধরনের বক্তব্য প্রচার করা হতে থাকে। বিষয়টি বাংলাদেশের আইনানুযায়ী অবশ্যই গর্হিত অপরাধ।
সাঈদি
এ ধরনের বিকৃত উপস্থাপনায় ভরে যাচ্ছে ফেসবুক।
ইসলাম
গ্রুপের নাম ‘শিক্ষক জানালা’ হলেও সেখানে পোস্ট করা হচ্ছে এ ধরনের উগ্রবাদী বিষয়বস্তু, দেওয়া হচ্ছে ধর্মগ্রন্থ থেকে রেফারেন্স।
শেখ মুজিবুর রহমান
এ তুলনায় রাষ্ট্রের যে কোনো নাগরিকেরই ক্ষুব্ধ হওয়ার কথা। জাতির পিতার সাথে একজন সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধীর এ তুলনা নিশ্চয়ই নিন্দনীয়।
‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’ গানটিকে বিকৃত করে লেখা হয়েছে এ বয়ান।
সাঈদি
গ্রুপের বিভিন্ন ইসলামিক নাম দিয়ে বক্তব্যটিকে রীতিমতো ভাইরাল করে নেওয়া হয়েছে!
Next Post

বীর মুক্তিযোদ্ধারা প্রায় সবাই কি ইসলামপন্থার দিকে ঝুঁকে পড়েছে?

একটি কথা সমাজে চালু আছে— রাজাকার বদলায় না, কিন্তু মুক্তিযোদ্ধারা বদলায়। অর্থাৎ, পাকিস্তানি উগ্র ইসলামী মতাদর্শ এবং ধনতন্ত্রে বিশ্বাসীরা না বদলালেও মানবতাবাদ এবং সম্ভাব্য সাম্যবাদে বিশ্বাসী মুক্তিযোদ্ধারা বদলে যায়, বদলে গিয়েছে। তারই একটি আলামত বলা যেতে পারে এই ছবিটিকে। গত ২৩ মে (২০২৩) কুমিল্লার ব্রাহ্মণপাড়ার ইউএনও’র বদলি প্রত্যাহার চেয়ে ব্রাহ্মণপাড়া […]
ব্রাহ্মণপাড়া