সবাই স্বার্থ সচেতন! রেগে গিয়ে লাভ নেই

follow-upnews
0 0

সম্পর্কগুলো আপনাকে কাঁদাবে, নিশ্চিত থাকেন সম্পর্কগুলো আপনাকে কাঁদাবে। নিয়েও সুখ পাবেন না, দিয়েও সুখ পাবেন না। তাহলে করবেন কী?

করতে হবে তো সবই, শুধু মনটাকে স্বাধীন রাখতে হবে। মানুষের কাছ থেকে যত কম আশা করবেন ততই ভালো, আশা করতে হবে শুধু নিজের কাছ থেকে। সবচেয়ে বড় প্রয়োজন হচ্ছে মনটাকে মুক্ত রাখা।

Marjorie Kinnan Rawlings এর A Mother in Mannville গল্পে জেরি সম্পর্কে একটা লাইন আছে, জেরিকে বর্ণনা করতে গিয়ে এক পর্যায়ে লেখিকা বলেছেন, “He was a free-will agent and he chose to do careful work, and if he failed, he took the responsibility without subterfuge”

এটাই মূলকথা। আপনার কাজ আপনি করে যান, ভুল হলে স্বীকার করুন, কে কী ভাবল, কে স্বীকৃতি দিল আর কে দিল না -এসব নিয়ে ভাববেন না, নিজের মেধা-যোগ্যতা অনুযায়ী কাজ করে যান। ফল আসবেই।

Next Post

জমি রেজিস্ট্রেশন করবেন যেভাবে

​ বাংলাদেশে প্রযোজ্য সম্পত্তি হস্তান্তর (সংশোধন) আইন ২০০৪ এর ৫৪এ ধারা অনুসারে অস্থাবর সম্পত্তির বিক্রয় চুক্তি হবে লিখিত ও রেজিস্ট্রিকৃত। সুনির্দিষ্ট প্রতিকার (সংশোধন) আইন ২০০৪ এর ২১এ ধারার বিধান অনুসারে আদালতের মাধ্যমে চুক্তি বলবতের দুই শর্ত হলোঃ লিখিত ও রেজিস্ট্রিকৃত বায়না ব্যতীত চুক্তি প্রবলের মামলা আদালতের মাধ্যমে বলবৎ করা যাবে […]