“নিজের আঙ্গিনা পরিষ্কার রাখি, আমার শহর পরিষ্কার থাকবে”

follow-upnews
0 0

গোপালগঞ্জ


নিজের আঙ্গিনা পরিষ্কার রাখি, আমার শহর পরিষ্কার থাকবে। প্রিয় গোপালগঞ্জবাসী, আমাদের ছোট্ট সুন্দর শহর এই গোপালগঞ্জ। সবাই চেষ্টা করলে শহরটি পরিষ্কার পরিচ্ছন্ন রাখা খুব কঠিন নয়, কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, শহরের বিভিন্ন রাস্তা এবং জনবহুল স্থান নোংড়া হয়ে রয়েছে। এই ময়লা আবর্জনা আমরাই কেউ না কেউ ফেলি। আমরাই আমাদের গৃহস্থালীর আবর্জনা যেখানে সেখানে ফেলে শহর নোংড়া করছি, বড় ধরনের সামাজিক অনুষ্ঠানগুলো থেকেও শহর নোংড়া হচ্ছে। নির্মাণ সামগ্রী রাস্তাঘাটে রাখায় চলাচলে অসুবিধা হচ্ছে, রাস্তা ধুলিবালুময় হচ্ছে। আমি এ বিষয়ে শহরবাসীর দৃষ্টি আকর্ষণ করছি।

এই নোংড়া শহর জাতির পিতার স্মৃতিধন্য গোপালগঞ্জবাসী হিসেবে আমরা মেনে নিতে পারছি না। তাই আপনাদের প্রতি আমার অনুরোধ, আসুন শহরটাকে পরিচ্ছন্ন রাখি। শহর নোংড়া থাকলে স্বাস্থ্য ঝুঁকি বাড়ে, মন মেজাজ খারাপ থাকে, একইসাথে এটি নিম্নরুচির পরিচয় বহন করে। পুরো দেশ হয়ত আমরা পরিচ্ছন্ন রাখতে পারব না, কিন্তু চাইলে আমাদের শহরটাকে আমরা চকচকে ঝকঝকে রাখতে পারি। সেরকম একটি শহরের স্বপ্ন কি আপনি দেখেন না? কাজটি কিন্তু খুব কঠিন নয়, শুধু প্রয়োজন সামান্য ইচ্ছাশক্তি।

আসুন, আমরা সবাই মিলে শপথ নিই, নিজের আঙ্গিনা আমরা পরিষ্কার রাখব, রাস্তাঘাট পরিচ্ছন্ন রাখব, নির্মাণ সামগ্রী নিজ দায়িত্বে নিজ জায়গায় রাখব, এবং এমনভাবে রাখব যাতে সেখান থেকে ধুলিবালু না ছড়ায়। নগর ব্যবস্থাপনায় পৌরসভার কাজে আমরা সার্বক্ষণিক সহযোগিতা করব। আমি যে কোনো জনকল্যাণমূলক আপনাদের সাথে আছি।

বিনয়াবনত

আপনাদের একান্ত আপনজন

এম.এ আজিজ খান (রিন্টু)


এম.এ. আজিজ রিন্টু
শহরে খ্রিস্টান কবরস্থান নোংড়া করায় ব্যতীথ বোধ করে এই সাইনবোর্ডটি টানাচ্ছেন শহরের বাসিন্দা এম.এ. আজিজ খান রিন্টু।
Next Post

পিরোজপুরে ইউপি চেয়ারম্যান আশিষ কুমার বড়ালকে হত্যা চেষ্টায় কুপিয়ে আহত করেছে দুবৃত্তরা

২৮ ডিসেম্বর রাত ৯টায় পিরোজপুর জেলার স্বরূপকাঠী উপজেলার ৫ নং জলাবাড়ী ইউনিয়নের জনপ্রিয় তরুণ চেয়ারম্যান হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের স্বরূপকাঠী উপজেলা সভাপতি আশিষ কুমার বড়ালের উপর সসস্ত্র সন্ত্রাসীরা তার মাথা, হাত ও পিঠে ধারালো রামদা ও হাতুরি দিয়ে উপুর্যপুরি কুপিয়ে হত্যার চেষ্টা করে গুরুতরভাবে জখম করেছে বলে জানা গেছে। […]
পিরোজপুর