ইংরেজি সাহিত্যের ইতিহাসঃ যে কারণে ‘লামিয়া’ বইটি সবার পড়া দরকার

follow-upnews
0 0

এতটা সহজ সরলভাবে এতটা পূর্ণাঙ্গ বই আর বাজারে নেই। ইংরেজি সাহিত্যের শিক্ষার্থীরা জানেন যে, ইংরেজি সাহিত্য সম্পর্কে প্রাথমিক একটা ধারণা নিতে তাদের কতটা কাঠখড়ই না পোড়াতে হয়! ভুলপথে ঘুরপথে চলে অনেকে ধারাবাহিকভাবে ইংরেজি সাহিত্য সম্পর্কে প্রাথমিক জ্ঞানটুকু আর নিতেই পারে না। পড়াশুনা শেষ হয়ে যায়, কিন্তু এই একটা বইতে ইংরেজি সাহিত্য সম্পর্কে যতটুকু ধারণা দেওয়া আছে, সেই ধারণাটুকুই যেন পাঁচ বছর পড়ার পরেও হয় না। সবদিক বিবেচনা করেই দিব্যেন্দু দ্বীপ এই বইটি রচনা করেছেন।

দিব্যেন্দু দ্বীপ

দিব্যেন্দু দ্বীপ মূলত একজন কবি— ইংরেজি সাহিত্য এবং কবিতার ওপর তার রয়েছে অগাধ পড়াশুনা। সেই পড়াশুনার নির্জাসটুকুই তিনি তুলে এনেছেন ‘লামিয়া’ বইটিতে। নিঃসন্দেহে বইটি অ্যাকাডেমিক চাহিদা পূরণের পাশাপাশি ইংরেজি সাহিত্য সম্পর্কে আগ্রহী পাঠকের কৌতুহলও নিবৃত করবে।

Next Post

জনপ্রশাসন পদক পেলেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা

জনপ্রশাসন পদক প্রদান করায় জেলা প্রশাসক শাহিদা সুলতানা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন। জনপ্রশাসন পদক পেয়েছেন গোপালগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) শাহিদা সুলতানা। মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের ঘর প্রদান কর্মসূচি সফলতা এবং সৃজনশীলতার সঙ্গে বাস্তবায়নের পাশাপাশি করোনা অতিমারি পরিস্থিতি মোকাবেলা এবং নিম্নআয়ের প্রান্তিক মানুষদের সহযোগিতা প্রদানের মাধ্যমে নিজেকে একজন মানবিক মানুষ […]
কবি

এগুলো পড়তে পারেন