আপনি কি ইংরেজি সাহিত্য নিয়ে পড়ছেন?

follow-upnews
0 0

বইটি কিনতে পারেন। বিশেষ করে ইংরেজি সাহিত্য নিয়ে যারা পড়ছেন এবং বিসিএস পরীক্ষার মতো পরীক্ষাগুলো দিতে চান।   ইংরেজি সাহিত্যের শিক্ষার্থীরাও কিনতে পারেন— ইংরেজি সাহিত্যের ওপর প্রাথমিক এবং প্রয়োজনীয় ধারণাটা পেয়ে যাবেন।

মূলত চাকরির পরীক্ষা তথা বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ইংরেজি সাহিত্য অংশের প্রয়োজন মেটানোর জন্য এই বইটি। দিব্যেন্দু দ্বীপের লেখা এ বইটি ইতোমধ্যে বেশ জনপ্রিয়ও হয়েছে। সাহিত্যপ্রেমীদের জন্য তো বটেই পরীক্ষার্থীদের জন্যও বইটি খুব কাজে এসেছে। যেমন, ৩৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় এ বইটি থেকে, প্রায় সবগুলো প্রশ্ন কমন এসেছিল, পরের প্রিলিমানির পরীক্ষাগুলোতেও তাই। বইটির পরিমার্জিত সংস্করণ এবার আবার বাজারে এসেছে।

বইটির বিশেঃষত্ব হচ্ছে— যুগবিভাগ অনুসারে উল্লেখযোগ্য লেখকদের উল্লেখযোগ্য বইগুলো সম্পর্কে আলোচনা করা হয়েছে। লেখকদের সংক্ষিপ্ত জীবনী বাংলায় অনুবাদ করে দেওয়া হয়েছে। ইংরেজি সাহিত্য (সাহিত্য) সম্পর্কে আমাদের অনাগ্রহের বিষয়টি মাথায় রেখে। পাশাপাশি শিক্ষার্থীদের প্রয়োজনের বিষয়টিও মাথায় রাখা হয়েছে।

Next Post

বজ্রপাতের সময় করণীয়: ... ওই স্থানে যদি কোনো বড় গাছ না থাকে, তবে আপনি সেই স্থানের সবথেকে উঁচু

পত্রিকা ভেদে ভিন্ন ভিন্ন খবর এসেছে। তবে গতকাল বৃহস্পতিবার দেশে প্রায় অর্ধশতাধিক লোক বজ্রপাতে নিহত হয়েছে। আকস্মিক মৃত্যুর এর চেয়ে বড় উদাহরণ আর কিছু নেই। বজ্রপাত এড়ানোর সবচে নিরাপদ উপায় হচ্ছে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় যথাসম্ভব বাইরে না থাকা। কিন্তু বাইরে থাকা অবস্থায়ও শুরু হতে পারে বজ্রপাত, আবার বাইরে যাওয়ার বাধ্যবাধকতাও থাকে, […]

এগুলো পড়তে পারেন