অল্প খরচে বাগেরহাটে ঘুরতে যেতে চান?

follow-upnews
0 0

 

ট্যুর: বাগেরহাট।
তারিখ: ২ জুন ২০১৬ থেকে ৫ ‍জুন ২০১৬।

ঘুরব যেসব জায়গায়: ষাটগম্বুজ মসজিদ, খানজাহান আলীর দিঘি, ঘোড়া দিঘি এবং ছযটি গ্রাম (মসনী, রঘুদত্তকাঠী, বাধাল, আলোকদি, শাঁখারকাঠী, কলমীবুনিয়া)।

খরচ: ২৫০০/- (মাথাপিছু)
জমা দিতে হবে: ২০ মে ২০১৬ তারিখের মধ্যে।

যোগাযোগ: ০১৮৪ ৬৯ ৭৩২৩২ (দিব্যেন্দু দ্বীপ)

২৫০০ টাকায় যা থাকছে:
ঢাকা থেকে যাতায়াত, থাকা: দুই রাত (গ্রামে), খাওয়া: ১২ বেলা এবং অন্যান্য খরচ।

বিদ্রঃ সর্বোচ্চ দশজন এই ট্যুরে যেতে পারবে। একবার টাকা জমা দিলে টাকা ফেরৎ নেওয়ার সুযোগ থাকবে না। অন্তত অর্ধেক টাকা ২০জুনের মধ্যে জমা দিতে হবে।

বিস্তারিত: ২জুন বৃহস্পতিবার ৭ টায় সায়েদাবাদ হতে আমরা বাগেরহাটের উদ্দেশ্যে রওনা হব। যেতে পথে পড়বে পদ্মা নদী। লঞ্চে পদ্মা নদী পার হয়ে একই বাসে আমরা বাগেরহাট পৌঁছাব আনুমানিক দুপুর ১টায়। ওখানে দিঘির পাড়ে একটু জিরিয়ে নেব, গল্প করব, সামান্য কিছু খাব।

এরপর আমরা ষাটগম্বুজ মসজিদ এবং এরিয়া ঘুরে দেখব। খানজাহান আলীর মাজারে যাব। দিঘি দেখব, কুমীর দেখব।

ওখানেই দুপুরে খাব। ভাগ্য ভাল থাকলে খাওয়ার ব্যস্থাটা স্থানীয়ভাবেও হতে পারে।

বিকালে ঢুকব বাগেরহাট শহরে। শহর ঘুরে দেখব। ঐতিহ্যবাহী পিসি কলেজ দেখব। এরপর সন্ধ্যা নাগাদ আমরা পৌঁছাব বাগেরহাট হতে বিশ কিলোমিটার দূরে মসনী গ্রামে। ২ তারিখ রাতে ওখানে স্থানীয়ভাবে সিনেমা দেখার আয়োজন করা হবে। আমরা সেখানে অংশগ্রহণ করব।

গ্রামের স্থানীয়দের সাথে আমরা গ্রামটা ঘুরে দেখব। ওখানে মাঠের মধ্যে অবস্থিত একটি পকুর পাড়ের দৃশ্য মনোরম। সেখানে আমরা সময় কাটাব। রাতে খাব ঐ গ্রামেই আগে থেকে ঠিক করা একটি বাড়িতে। থাকাও হবে গ্রামের একটি বাড়িতে।

মসনী গ্রামে রয়েছে ঐতিহ্যবাহী মসনী স্কুল। পরের দিন, অর্থাৎ শনিবার আমরা সেখানে যাব। স্কুলটা সম্পর্কে আমরা জানব। মসনী গ্রাম ছাড়াও আশো পাশের আরো পাঁচটি গ্রাম আমরা ঘুরে দেখব।

খাওয়া-দাওয়া স্থানীয়ভাবে আমরা গ্রামেই করব। গ্রামের মাছ-সবজী খাব, চিংড়ী খাব। পরের দিনও আরেকটি গ্রামে মুভি এবং ডকুমেন্টারি দেখার আয়োজন থাকবে। সেখানেও চাইলে অংশগ্রহণ করা যাবে।

আমাদের পুরো ট্যুরটি ভিডিও করা হবে, কারণ, প্রত্যেকটি ট্যুর নিয়ে আমরা ডকুমেন্টারি বানাতে চাই।

আমাদের গ্রুপের নামে ইউটিউবে একটি চ্যানেল থাকবে। সেখানে ডকুমেন্টারি রাখা হবে। পাশাপাশি বিভিন্ন চ্যানেলের সাথেও আমরা কথা বলছি।

ডকুমেন্টারি বানানোর জন্য একজন পেশাদার ক্যামেরাম্যান সার্বক্ষণিক আমাদের সাথে থাকবে।

ফেরা: ৫জুন ২০১৬, অর্থাৎ রবিবার সকাল ৭টায় বাধাল বাজার হতে গাড়ীতে আমরা ঢাকায় ফিরব। গাড়ী ঢাকায় পৌঁছায় বারোটার মধ্যে, তাই চাইলে অফিশ ধরা যাবে, যদি কারো অফিশ করার প্রয়োজন থাকে।

https://www.facebook.com/events/898766433602855/

Next Post

আপনি কি ইংরেজি সাহিত্য নিয়ে পড়ছেন?

বইটি কিনতে পারেন। বিশেষ করে ইংরেজি সাহিত্য নিয়ে যারা পড়ছেন এবং বিসিএস পরীক্ষার মতো পরীক্ষাগুলো দিতে চান।   ইংরেজি সাহিত্যের শিক্ষার্থীরাও কিনতে পারেন— ইংরেজি সাহিত্যের ওপর প্রাথমিক এবং প্রয়োজনীয় ধারণাটা পেয়ে যাবেন। মূলত চাকরির পরীক্ষা তথা বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ইংরেজি সাহিত্য অংশের প্রয়োজন মেটানোর জন্য এই বইটি। দিব্যেন্দু দ্বীপের লেখা এ […]