কম খরচে বেড়িয়ে আসতে পারেন যে দেশগুলোতে

follow-upnews
0 0

বিদেশে বেড়াতে যাওয়া এখন আর খুব খরচসাপেক্ষ নয়। এমন বহু দেশ রয়েছে যেখানে বেড়িয়ে আসতে গেলে একজনের খরচ পড়বে মাত্র ৫০ হাজার টাকা বা তারও কম। সার্কভুক্ত দেশগুলোতে এর চেয়েও অনেক কম খরচে বেড়িয়ে আসা সম্ভব। জেনে নিন আরো কিছু দেশের নাম।

1

১. মিশর

পিরামিড দেখতে কার না মন চায়। যদি ৫-৬ মাস আগে ফ্লাইট বুক করা যায় তবে একজনের যাতায়াত ভাড়া পড়বে ৩০ হাজার টাকার আশপাশে। মিশরে প্রচুর সস্তায় হোমস্টে রয়েছে, যেগুলি আগে থেকে বুকিং করা যায়। এছাড়া ইউথ হোস্টেলে থাকলে দিনপ্রতি ভাড়া পরবে মাত্র ৪০০ টাকা। ৫/৭ দিনের জন্য ৫০ হাজার টাকায় বেড়িয়ে আসা কঠিন নয়।

২. কেনিয়া

৪ থেকে ৬ মাস আগে বুকিং করলে কেনিয়ার একজনের যাতায়াত ভাড়া পড়বে ৩০ হাজার টাকার আশেপাশে। এখানে সস্তায় থাকার জন্য সাফারি বুক করতে পারেন। থাকা-খাওয়া নিয়ে পড়বে ২৭০০ টাকা প্রতিদিন।

৩. কম্বোডিয়া

একজনের যাতায়াত ভাড়া পড়বে ২৮ হাজার টাকার আশেপাশে। এখানেও ব্যাকপ্যাকার এবং বাজেট ট্রাভেলারদের জন্য ৩০০ টাকায় থাকার বন্দোবস্ত রয়েছে।

৪. তুরস্ক

যাতায়াত ভাড়া পড়বে একজনের ৩৫ হাজার টাকার আশেপাশে। ডরমিটরি হোস্টেলে থাকলে এবং স্থানীয় খাবার খেলে বাকিটা সস্তায় হয়ে যাবে।

৫. ইন্দোনেশিয়া

যাতায়াতের ফ্লাইট ভাড়া পড়বে একজনের ৩০ হাজার টাকার আশেপাশে। এর থেকেও কম হতে পারে যদি অনেকটা আগে বুকিং করেন। এয়ারবিএনবি এবং হোস্টেল অ্যাকোমোডেশনে থাকলে জাকার্তায় এক রাতের জন্য পড়বে ৭০০ টাকা।

৬. ভিয়েতনাম

অনেকটা আগে বুকিং করলে যাতায়াত ভাড়া কমে ১৮ হাজার টাকাও হতে পারে। হোচিমিন সিটিতে দিন-পিছু মাত্র ৪০০ টাকা দিয়ে হোমস্টেতে থাকতে পারেন। সঙ্গে স্থানীয় খাবার খেলে অনেক সস্তা হবে।

৭. থাইল্যান্ড

যাতায়াত ভাড়া ন্যূনতম ১৫ হাজারও হতে পারে। দলবেঁধে গেলে বাজেট হোটেল পাবেন ৬০০ টাকা প্রতি রাত ভাড়ায়।

৮. লেবানন

ঠিক সময়ে বুকিং করলে যাতায়াত ভাড়া পড়বে ২৮ হাজার টাকা। এখানেও ইউথ হস্টেলে থাকতে পারেন। এক রাতের জন্য ১০০০ টাকা পড়বে।

৯. তাইওয়ান

যাতায়াত ভাড়া পড়বে ৩০ হাজার টাকা। এখানেও সস্তার হোটেল রয়েছে, যেখানে প্রতি রাতের থাকার খরচ ৯০০ টাকা।

১০. ওমান

এই মধ্যপ্রাচ্যের দেশে যেতে যাতায়াত ভাড়া পড়বে ২০ হাজার টাকা। এখানে ২০০০ টাকা প্রতি-রাত ভাড়ায় মাঝারি মাপের হোটেল পেয়ে যাবেন।

১১. কাতার

আগে থেকে বুকিং করলে যাতায়াত ভাড়া পড়বে ২২ হাজার টাকা। দোহা এবং ধাল-অল-মিসফির-এর বাজেট হোটেলে থাকলে ৫ দিনের ট্রিপের থাকা-খাওয়ার খরচ ১৫ হাজার টাকা।

১২. দক্ষিণ কোরিয়া

যাতায়াত ভাড়া পড়বে ৩০ হাজার টাকা। এখানেও ইউথ হস্টেল রয়েছে। প্রতি রাতে থাকার খরচ পড়বে ১৫০০ টাকা।

১৩. জর্ডান

জর্ডানের যাতায়াত ভাড়া পড়বে ২৭ হাজার টাকা। এখানেও পাবেন বাজেট হোটেল। প্রতিরাতের ভাড়া পড়বে ১৫০০ টাকা।

Next Post

অল্প খরচে বাগেরহাটে ঘুরতে যেতে চান?

  ট্যুর: বাগেরহাট। তারিখ: ২ জুন ২০১৬ থেকে ৫ ‍জুন ২০১৬। ঘুরব যেসব জায়গায়: ষাটগম্বুজ মসজিদ, খানজাহান আলীর দিঘি, ঘোড়া দিঘি এবং ছযটি গ্রাম (মসনী, রঘুদত্তকাঠী, বাধাল, আলোকদি, শাঁখারকাঠী, কলমীবুনিয়া)। খরচ: ২৫০০/- (মাথাপিছু) জমা দিতে হবে: ২০ মে ২০১৬ তারিখের মধ্যে। যোগাযোগ: ০১৮৪ ৬৯ ৭৩২৩২ (দিব্যেন্দু দ্বীপ) ২৫০০ টাকায় যা […]