২০২২ একুশে বইমেলায় বেরিয়েছে আঁখি সিদ্দিকার প্রবন্ধ সংকলন “এবং তাহারা”

follow-upnews
0 0

“এবং তাহারা” বইটিতে মোট ১৮ জন ব্যক্তিত্বকে নিয়ে ১৮ টি প্রবন্ধ আছে। গত বারো বছর যাবত লেখক কাজটি একটু একটু করেছেন। “এবং তাহারা” মুলত একটি গবেষণা প্রবন্ধের বই। এক মলাটের মধ্যেই এই বইয়ে পাবলো পিকাসো, এসএম সুলতান, অমৃতা শেরগিল, ফ্রিদা কাহলো, শহীদ কাদরী, আহসান হাবীব, কাজী নজরুল ইসলাম, রবীন্দ্রনাথ ঠাকুর, আলাউদ্দিন আল আজাদ, হেনরিক ইবসেন, মানিক বন্ধোপাধ্যায়, আহমদ ছফা, হুমায়ুন আহমেদ, আবদুল্লাহ আবু সায়ীদ, লিও তলস্তয়, শওকত ওসমান, সৈয়দ ওয়ালীউ্লাহ এবং ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরকে নিয়ে আলোচনামুলক পর্যবেক্ষণ এবং নিরীক্ষণ করবার চেষ্টা আছে। বইটি প্রসঙ্গে লেখক আঁখি সিদ্দিকা বলেন, “যাদের লেখা পড়ে, এবং যাদের সংস্পর্শে গিয়ে আমি জীবনকে নতুনভাবে বুঝতে শিখেছি, নিজেকে চিনতে শিখেছে, জীবন সম্পর্কে নতুন নতুন দিশা পেয়েছি মূলত সেসকল লেখকদের নিয়েই এ বইটি।”

বইটি এই মুর্হূতে পাওয়া যাবে বইমেলা প্রাঙ্গন, পাঠক সমাবেশ,প্যাভিলিয়ন নম্বর-১৪, মুল্য -৪৫০/-। ডিসকাউন্ট এর পরে ৩৩৭/- পাঠকসমাবেশ অনলাইনে ও রকমারিতেও বই দুটি অর্ডার করা যাবে।

পাঠক সমাবেশ

Next Post

মসনী স্কুলের ছাত্রী ধর্ষণে অভিযুক্তদের গ্রেফতারের দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে সর্বস্তরের জনগণের অংশগ্রহণ

রাকিবুল ইসলাম বাপ্পী, কচুয়া প্রতিনিধি অস্ত্রের মুখে জিম্মিকরে স্কুল-ছাত্রীকে গণধর্ষণের ঘটনার দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে মসনী মাধ্যমিক বিদ্যালয় সহ এলকার অন্যান্য বিদ্যালয়ের শিক্ষার্থী এবং এলাকাবাসী। আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি ২০২২) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত কচুয়া উপজেলার মসনী মাধ্যমিক বিদ্যালয়ের অয়োজনে বাধাল বাজারে এ […]
মসনী স্কুল

এগুলো পড়তে পারেন